তুরস্কের অর্থনীতি ধ্বংস করে দেওয়ার হুমকি ট্রাম্পের

তুরস্কের অর্থনীতি ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

- Advertisement -

সোমবার (১৪ জানুয়ারি) টুইটারে দেওয়া পোস্টে তিনি বলেন, সিরিয়ার কুর্দি বিদ্রোহীদের ওপর হামলা চালানো হলে যুক্তরাষ্ট্র তুরস্কের অর্থনীতিকে ধ্বংস করে দেবে। তবে কুর্দিরাও যেন তুরস্ককে উসকানি না দেয়।

- Advertisement -google news follower

ট্রাম্প বলেন, সিরিয়ায় আইএসের খিলাফত সামান্যই অবশিষ্ট রয়েছে। ফলে দেশটি থেকে মার্কিন সেনাদের সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। তুরস্ক যদি কুর্দিদের ওপর আঘাত করে, তাহলে তাদের অর্থনীতি ধ্বংস করে দেওয়া হবে। তবে আমি চাই, কুর্দিরাও যেন তুরস্ককে উসকানি না দেয়।
মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো’র প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে দেশটির কোনো ন্যাটো মিত্রকে এ ধরনের হুঁশিয়ারি দেওয়ার ঘটনা ইতিহাসে বিরল।
এর আগে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও মন্তব্য করেন, তার দেশ সিরিয়া সীমান্ত নিয়ে তুরস্কের উদ্বেগের বিষয়টি অনুধাবন করতে পারছে। দেশটি তার সীমান্ত ও জনগণকে সুরক্ষিত রাখতে চায়। শনিবার (১২ জানুয়ারি) সৌদি অর্থায়নে পরিচালিত আল আরাবিয়া টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন।– সিএনএন

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM