ঈদে ডোর টু ডোর পদ্ধতিতে বর্জ্য অপসারণ : মেয়র 

0

আসন্ন ঈদুল আজহায় নগরের কোরবানি পশুর বর্জ্য অপসারণের জন্য ৩৪১টি পশু জবাইয়ের স্থান নির্ধারণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। ঈদের দিন বিকাল ৪টার মধ্যে পুরো নগরে জবাইকৃত পশুর বর্জ্য অপসারণের  জন্য ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নিয়েছে চসিক ।

রোববার(১২ আগস্ট) দুপুরে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫ম নির্বাচিত পরিষদের ৩৭তম সাধারণ সভায় সভাপতির বক্তবে এসব কথা জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ঈদ প্রস্তুতি প্রসঙ্গে মেয়র  বলেন, ঈদের দিন ও ঈদের পরের দিন শেষ রাত পর্যন্ত বর্জ্য অপসারণের লক্ষে ৪১টি ওয়ার্ডকে উত্তর,দক্ষিণ,পূর্ব,পশ্চিম-৪টি জোনে ভাগ করা হয়েছে। প্রত্যেক জোন তদারকির জন্য একটি করে ‘উপ-কমিটি’ ও ৪ সদস্য বিশিষ্ট ১টি কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। বর্জ্য অপসারণ কার্যক্রম নিশ্চিত করার জন্য ঈদের দিন সকল স্থায়ী-অস্থায়ী ৫ হাজার পরিচ্ছন্ন কর্মীর ছুটি বাতিল করা হয়েছে।

এবারও ডোর টু ডোর পদ্ধতিতে বর্জ্য সংগ্রহ কার্যক্রম অব্যাহত থাকবে। দায়িত্বপ্রাপ্ত সকলকে সকাল ৯ টার মধ্যে স্ব স্ব ওয়ার্ডে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়েছে।  সমস্ত কার্যক্রম ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরা তদারকি করবেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...