চীন ভ্রমণে কানাডিয়ানদের সতর্ক

চীন ভ্রমণে নাগরিকদের ওপর উচ্চ সতর্কতা জারি করেছে কানাডা। মাদক পাচারের অভিযোগে কানাডার এক নাগরিককে মৃত্যুদণ্ড দিয়েছে চীন। তারপরই দেশটি সফরে নাগরিকদের ওপর সতর্কতা জারি করা হলো।

- Advertisement -

কানাডিয় নাগরিককে মৃত্যুদণ্ড দেওয়ার ঘটনায় এক বিবৃতিতে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, সরকার হিসেবে এটা আমাদের জন্য খুবই উদ্বেগের। চীন নিজেদের ইচ্ছামত মৃত্যুদণ্ড দেওয়া শুরু করেছে।

- Advertisement -google news follower

সোমবার (১৪ জানুয়ারি) রবার্ট লিওড শেলেনবার্গ নামের এক কানাডিয় নাগরিককে মৃত্যুদণ্ড দেন চীনের একটি আদালত। এর আগে মাদক পাচারের চেষ্টার অভিযোগে তাকে ১৫ বছরের কারাদণ্ড দেন একটি নিম্ন আদালত। আপিল আদালত সোমবার এক রায়ে বলেছেন, অপরাধের তুলনায় তার আগের শাস্তি অনেক নমনীয় ছিল।

চীনা টেলিকম কোম্পানি হুয়াওয়ের শীর্ষ কর্মকর্তা মেং ওয়াংঝুকে গ্রেপ্তারের ফলে কানাডার সঙ্গে চীনের কূটনৈতিক টানাপোড়েন শুরু হয়। শেলেনবার্গের মৃত্যুদণ্ডের ঘটনায় তা আরো তীব্র আকার ধারণ করল।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM