সত্য সংবাদ পরিবেশনে অনলাইন নীতিমালা হবে: তথ্যমন্ত্রী

0

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অনেক ভুঁইফোঁড় অনলাইন সংবাদ মাধ্যম তৈরি হয়েছে। তারা অনেক সময় ভুল সংবাদ পরিবেশন করে। এতে অনেকের চরিত্র হননের ঘটনা ঘটে। অনলাইনে সঠিক ও সত্য সংবাদ পরিবেশনের জন্য নীতিমালা করা হচ্ছে। পাশাপাশি অনলাইন টেলিভিশনের নীতিমালাও করা হবে। তবে একটু সময় লাগবে। এক্ষেত্রে সংবাদিকদের সহযোগিতা আশা করছি।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) নগরের সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, যত দ্রুত সম্ভব নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের লক্ষ্যে কাজ করব। ২৮ জানুয়ারি পর্যন্ত সময়সীমা আছে, চেষ্টা করব সময়সীমার মধ্যে করা যায় কি না। বর্তমান যে ওয়েজবোর্ড, সেখানে টেলিভিশন নেই। টেলিভিশন সাংবাদিকদেরও সেখানে আনা দরকার। সেটি নিয়ে আমরা পরবর্তীতে কাজ করব। আর ওয়েজবোর্ড বাস্তবায়ন করবে ঘোষণা দিয়ে কেউ যদি না করে, সেটিও আমরা তদারকি করব।

তিনি আরো বলেন, গত দশ বছরে আওয়ামী লীগের নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট থেকে শুরু করে সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে।
২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ মানুষকে দিনবদল ও ডিজিটাল বাংলাদেশের প্রতিশ্রুতি দিয়েছিল। এখন এসব আর স্বপ্ন নয়, বাস্তব।

মন্ত্রী আরো বলেন, এবার নির্বাচনের আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ক্ষমতায় এলে গ্রামের মানুষ শহরের যাবতীয় সুযোগ-সুবিধা পাবে। আওয়ামী লীগ সরকার এবার গ্রামকে শহরে পরিণত করবে। এটা সরকার অবশ্যই বাস্তবায়ন করবে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ও উন্নত-সমৃদ্ধ-সুন্দর বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করছে।

মতবিনিময় সভায় উপস্থিত আছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, জেলা পরিষদ চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ইফতেখার হোসেন চৌধুরী সাইমুল, নগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী।

জয়নিউজ/কাউছার/আরডি/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...