সমাজে শৃঙ্খলা ফেরাতে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই: মেয়র

0

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে দলমত-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেছেন, আমাদের মধ্যে রাজনৈতিক বিভাজন থাকতে পারে। ধর্মীয় দিক থেকেও আমরা একেকজন একেক ধর্মের অনুসারী হতে পারি। কিন্তু সমাজে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সকলের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।

তিনি বৃহস্পতিবার (১৭ জানুয়ারি ) আলকরণ ওয়ার্ডে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

মেয়র বলেন, জনমত তৈরি করা গেলে সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক নির্মূল কোনো ব্যাপার নয়। এ ব্যাপারে শুধু প্রশাসনকে দায়ী করলে চলবে না। নাগরিক হিসেবে আমাদের অনেক দায়িত্ব রয়েছে।

তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠনের পাশাপাশি প্রতি শুক্রবার জুমার খুতবায় এ ব্যাপারে নাগরিকদের সচেতন করে ইমামদের বক্তব্য দেওয়ার জন্য কাউন্সিলরদের উদ্যোগ নিতে বলেন।

জঙ্গি তৎপরতা মোকাবেলায় সন্তানদের দিকে নজর রাখার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান মেয়র। এ ব্যাপারে মসজিদ, মন্দির ও গির্জার পুরোহিত ও ধর্মীয় প্রধানদের দায়িত্ব রয়েছে বলেও  তিনি জানান।

এলাকাবাসী ঐকমত্যে পৌঁছালে পুলিশ, প্রশাসন ও তাঁর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস দেন মেয়র।

ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের সভাপতিত্বে ও মো. শফিউল আলমের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নিলু নাগ , সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দীন, রাজনীতিক এইচ এম সোহেল, নুরুল আকবর, নুরুল কবির, এম এম সরওয়ার হক, আবুল কাশেম, গোলাম কিবরিয়া, তারেক ইমতিয়াজ প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন মহল্লা সর্দার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

জয়নিউজ/কাউছার/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...