হাছান মাহমুদের অনন্য নজির

0

দাপ্তরিক কাজের ভিড়ে অনেক সময় নাওয়া-খাওয়া ভুলতে হয় মন্ত্রীদের। পরিবারের মানুষদের অভিযোগের পাহাড় জমে অভিমানে, প্রিয় মানুষটি তাদের সময় দিতে পারেন না তাই। এক্ষেত্রে এক অনন্য নজির তৈরি করলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) তিনি ক্লাস নেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। এদিন বিকেল সাড়ে ৪টায় ২০১২-১৩ শিক্ষাবর্ষের মাস্টার্সে গ্লোবাল ক্লাইমেট চেঞ্জ বিষয়ক ৫০২ নম্বর কোর্সের ক্লাস নেন তথ্যমন্ত্রী।

জানা যায়, ড. হাছান মাহমুদ শিক্ষক-শিক্ষার্থীদের দাবি এবং অনুরোধে গত সেপ্টেম্বর মাস থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে খণ্ডকালীন শিক্ষক হিসেবে যোগ দেন। তিনি এর আগে ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি এবং নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে পরিবেশ বিজ্ঞান ও বাংলাদেশ স্টাডিজ বিষয়ে শিক্ষকতা করেছেন।

ক্লাস শেষে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিভাগের শিক্ষকরা জানান, তথ্যমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পরে তিনি ক্লাস নেবেন তা কেউ ভাবতেও পারেননি। শিক্ষার্থীরা তাঁর ক্লাস খুব উপভোগ করেন।

প্রসঙ্গত, জাতীয় এবং আন্তর্জাতিকভাবে পরিবেশবিদ হিসেবে সুপরিচিত ড. হাছান মাহমুদ দীর্ঘ সময় ধরে বাংলাদেশ আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি সরকারের পরিবেশমন্ত্রী এবং জাতীয় সংসদের বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে সফলতার সঙ্গে কাজ করেন।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...