৪টি উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে চসিক

0

এডিপির আওতায় ১৭টি বিএমডিএফের ৪টি উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। প্রকল্পগুলোর কাজ শেষ  হলে এর সুফল পাবে নগরবাসী।

রোববার (২০ জানুয়ারি) সকালে চসিকের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে ৪২তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এ তথ্য জানান চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় তিনি চলমান উন্নয়ন প্রকল্প এবং উন্নয়ন কাজের টেন্ডার প্রক্রিয়া আগামী ১ বছরের মধ্যে সম্পন্ন করতে প্রকৌশল বিভাগের প্রকৌশলীদের নির্দেশ দেন।

সভায় মেয়র বলেন, গত ৩ বছর ৬ মাসে নগরীর অবকাঠামোগত উন্নয়নে ৪ হাজার ৮৮১ কোটি ৯৯ লাখ টাকার কাজ করা হয়েছে। ৭টি প্রকল্পের মাধ্যমে এসব কাজ করা হয়। এগুলোর মধ্যে বহদ্দারহাট বারইপাড়া হতে কর্ণফুলী নদী পর্যন্ত খাল খনন, চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতাধীন বন্যা ও জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত রাস্তাসমূহের উন্নয়ন এবং নালা, প্রতিরোধ দেওয়াল, ব্রিজ ও কালভার্ট  নির্মাণ, বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক সম্প্রসারণ ও উন্নয়নসহ আধুনিক যন্ত্রপাতি সংগ্রহ, পরিচ্ছন্ন কর্মী নিবাস নির্মাণ, বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন  এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ, সৌর বিদ্যুৎ এবং জাইকার অর্থায়নে সিজেপি রয়েছে। সব কয়টি প্রকল্পের কাজ আগামী বছরের মধ্যে শেষ হবে। এ প্রকল্পগুলো বাস্তবায়ন হলে নগরবাসী একটি সমন্বিত উন্নয়নের স্বাদ পাবে বলে জানান মেয়র।

সভায় কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব মো. আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...