বিয়ের আগে কনের রূপচর্চা

0

বিয়ের উৎসবের দিনগুলোই এগিয়ে আসার সাথে সাথে সকলের ব্যস্ততা বেড়েই যায় কয়েগুণ। ভেন্যু ঠিক করা থেকে শুরু করে পোশাক নির্বাচন করা এবং মেকআপ আর্টিস্ট খোঁজা তো আছেই, তবে এর মধ্যে কোনভাবেই অবহেলা করা যাবেনা ত্বককে। বিয়েখুব সহজ একটি তালিকা অনুসরণ করে হয়ৈ উঠুন অন্যন্যা। আর বিয়ের দিন চমকে দিন মনের মানুষকে।

বিয়ের ছয় মাস আগে পূর্বে যা করবেন

১. নিজের ত্বক বুঝতে চেষ্টা করুন

যেকোন রুটিন অনুসরণ করার আগে আপনার ত্বকের ধরণ বুঝতে হবে আগে। যদি আপনার মুখে অনেক ব্রণ থাকে তবে চিকিৎসকের কাছে যান। ভালো ফল পাওয়ার জন্য অন্তত বারো সপ্তাহ লেগে যাবে।

২. লেজার ট্রিটমেন্ট:

শরীরের লোম অপসারণের জন্য আপনি বেশ অনেকদিন ধরেই লেজার চিকিৎসার কথা ভাবছেন? তবে এখন সময় এলো সেই সুযোগ নেওয়ার। ভালো একজন চিকিৎসকের সঙ্গে এপয়েন্টমেন্ট করে ফেলুন।

৩. প্রচুর পানি পান করুন:

আপনি যদি চান বিশেষ দিনে আপনার ত্বক খুব চকচক করুক, তবে এখন থেকেই প্রচুর পরিমাণে পানি খাওয়া শুরু করুন। দিনে অন্তত তিন লিটার পানি পান করুন। শুধু পানি খেতে ইচ্ছে না করলে পানি ভেতর লেবু, তরমুজ ও শশা স্লাইস করে কেটে দিন। সারাদিন অল্প অল্প করে বারবার পানি পান করুন।

তিন মাস পূর্বে এ কাজগুলো করুন:

তৈলাক্ত খাবার বাদ দিন

খাদ্যতালিকা থেকে তৈলাক্ত খাবার বাদ দিয়ে দিন। এমনকি দুগ্ধজাত খাবার ও শর্করার পরিমাণ ও কমিয়ে দিতে পারেন। এতে করে আপনার বাড়তি ওজন ঝরে যাবে ও আপনি খুব হালকা বোধ করবেন।

অতিরিক্ত মুখ ধোওয়ার প্রয়োজন নেই

প্রতিদিন মাইল্ড ফেসওয়াশ দিয়ে মুখ ধোবেন কিন্তু অতিরিক্ত ধোয়ার প্রয়োজন নেই। এবং অবশ্যই টোনিং ও ময়েশ্চারাইজিং করতে ভুলবেন না।

সান্সক্রিন ব্যবহার করা শুরু করুন

গোসলের পর পুরো শরীরে পুরু করে সান্সক্রিন লাগানোর অভ্যাস করুন। যতোবার বাইরে যাবেন ততোবারই মুখে ও হাতে-পায়ে লাগান।

নিয়মিত ফেশিয়াল করুন

ভালো পার্লারে রেগুলার ফেশিয়াল গুলো করাতে পারেন। এতে করে আপনার ত্বকের রং সুন্দর হবে ও দূষণ কমে গিয়ে আলাদা একটা জেল্লা আসবে। আপনি ঘরে বসেও সহজেই ‘শীট মাস্ক’ ব্যবহার করতে পারেন।

বডি স্ক্রাব ব্যবহার করুন

শুধুমাত্র মুখের নয় সারা শরীরের মৃত কোষ অপসারণ করা খুব জরুরী। ভালো মানের একটি স্ক্রাব কিনে বা ঘরে বানিয়ে পুরো শরীরে হালকা হাতে ম্যাসাজ করুন এবং তার পর প্যাক লাগান একটা। ধোয়ার পর ভালো লোশন লাগাতে ভুলবেন না।

এক সপ্তাহ আগে এগুলো করুন:

আই-ব্রো শেপ করুন

আপনার মুখের সাথে কেমন আকৃতির আই-ব্রো মানাবে এ ব্যাপারে ভালো বিশেষজ্ঞের সঙ্গে আলাপ করে নিন। একটু আগে থেকেই করা ভালো কারণ নতুন আকৃতি আপনার মুখের থিতু হতে একটু সময় নেবে।

অক্সিজেন ফেশিয়াল করান

অক্সিজেন ফেসিয়াল এর মাধ্যমে আপনার ত্বকের কোষগুলো জীবিত হয়ে রক্ত সঞ্চালন করা শুরু করবে। ত্বক মোলায়েম লাগবে।

বিশেষ দিনের ঠিক আগের দিন:

অনেক তো প্রস্তুতি হলো! এবার একটু নিজেকে সময় দিন। না, আর কিছু করতে হবে না। আপনি বরং দারুণ একটা ঘুম দিন। খেয়াল রাখবেন, ঘুমের মাঝে যেন কোন প্রকার ব্যাঘাত না ঘটে।

এবার আপনি পুরোপুরি প্রস্তুত আপনার বিশেষ দিনের জন্য। সকল হবু কনেদের জন্য অসংখ্য শুভকামনা।

জয়নিউজ/পলাশ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...