আন্দরকিল্লায় বিনামূল্যের বইসহ গ্রেপ্তার ১

0

আন্দরকিল্লায় প্রকাশ বিচিত্রা নামে একটি বইয়ের দোকানে অভিযান চালিয়ে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) ২৮৩টি বিনামূল্যে বিতরণের বইসহ স্নেহাশীষ তালুকদার জুয়েল (২৮) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তার স্নেহাশীষ তালুকদার পটিয়ার বানিগ্রামের মাদল তালুকদারের ছেলে। তিনি প্রকাশ বিচিত্রা দোকানের কর্মচারী।

রোববার (২০ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে আন্দরকিল্লার ওয়ালী ম্যানসনের ২য় তলার দোকানটিতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

নগর গোয়েন্দা (উত্তর) পুলিশের উপ কমিশনার মো. মিজানুর রহমান জয়নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আন্দরকিল্লার প্রকাশ বিচিত্রা নামের একটি বইয়ের দোকানে অভিযান চালিয়ে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রকাশিত প্রথম থেকে নবম-দশম শ্রেণির ২৮৩টি বিনামূল্যে বিতরণের বইসহ জুয়েল নামে এক দোকান কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে দোকানের মালিক দেবাশীষ তালুকদার পালিয়ে গেছেন। গ্রেপ্তার জুয়েল প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন উদ্ধারকৃত বইগুলো অসাধু উপায়ে সংগ্রহ করে নগদ টাকায় বিক্রয়ের উদ্দেশে মজুদ করা হয়েছিল।

এ ব্যাপারে জুয়েল ও মালিক দেবাশীষের বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান।

জয়নিউজ/রুবেল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...