খাদে পড়ে বিকিনি-হাইকার গিগি’র মৃত্যু

তাইওয়ানের পর্বতারোহী গিগি ইউ। গেল চার বছরে জয় করেছিলেন ১০০টি শৃঙ্গ। তবে বিশ্বে আলোচিত হয়েছিলেন পাহাড় চূড়ায় বিকিনি পরা ছবি পোস্ট করে। সোশ্যাল মিডিয়ায় বিপুল জনপ্রিয়তার পাশাপাশি পরিচিতি হয়েছিলেন ও বিকিনি-হাইকার নামে।

- Advertisement -

কিন্তু হায়! এমন দুঃসাহসী গিগি পর্বতারোহণে গিয়েই প্রাণ হারালেন। সোমবার (২১ জানুয়ারি) তাইওয়ানে একটি গিরিখাতের গভীরে তাঁর দেহ শনাক্ত করেছেন উদ্ধারকারীরা। মঙ্গলবারও দিনভর সেই দেহ উদ্ধারের চেষ্টা চলেছে।

- Advertisement -google news follower

তাইওয়ানের সর্বোচ্চ শৃঙ্গ ইউশানের (উচ্চতা প্রায় চার হাজার মিটার) উদ্দেশ্যে সম্প্রতি একাই রওনা হন গিগি। যাত্রার প্রথম থেকেই আবহাওয়া খারাপ ছিল। রাতে প্রবল ঠান্ডা।

গত ২৪ ডিসেম্বর সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষতবিক্ষত পায়ের ছবি পোস্ট করে গিগি বলেছিলেন, ‘‘কোনও রকমে প্রাণে বেঁচেছি। আর একটু হলেই তলিয়ে যাচ্ছিলাম গভীর খাদে। বহু ভক্তই সে সময়ে তাঁকে সতর্ক করেছিলেন।

- Advertisement -islamibank

বছর ছত্রিশের গিগি শনিবার (১৯ জানুয়ারি) স্যাটেলাইট ফোনে বন্ধুদের বিপদবার্তা পাঠান। তিনি জানান, গভীর খাদে পড়ে গিয়েছেন। কোমরের তলা থেকে নাড়তে পারছেন না। খবর পাওয়া মাত্র হেলিকপ্টারে রওনা হয় উদ্ধারকারী দল। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় কাছাকাছি গিয়েও তিন বার ফিরে আসতে হয় তাঁদের। অন্য একটি উদ্ধারকারী দল রওনা হয় পায়ে হেঁটে। প্রায় ২৮ ঘণ্টা পরে গিগির দেহ পাওয়া যায়। ঠান্ডায় জমে গিয়েই তাঁর মৃত্যু হয়েছে বলে অনুমান।

তাইপেইয়ের বাসিন্দা গিগি নিজের ইচ্ছেয় বাঁচতেন। এক বার বন্ধুর কাছে বাজি হেরে পাহাড় চূড়ায় বিকিনি পরা ছবি পোস্ট করেন। ক্রমাগত ফেসবুক, ইনস্টাগ্রামে বাড়তে থাকে তাঁর ভক্ত সংখ্যা।

জয়নিউজ/পলাশ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM