জয়নিউজে সংবাদ প্রকাশের পর…

0

নগরের অন্যতম ব্যস্ততম সড়ক মনসুরাবাদ থেকে ঈদগাহ। দীর্ঘ দেড় কিলোমিটারের ব্যস্ত এ সড়কের ফুটপাতজুড়েই ছিল ফার্নিচার। মাসের পর মাস এভাবেই ফুটপাত দখল করে চলছিল রমরমা বাণিজ্য।

অবৈধ এ দখল নিয়ে গত ১৪ জানুয়ারি বিশেষ প্রতিবেদন প্রকাশ করে জয়নিউজ। সচিত্র এ প্রতিবেদনের শিরোনাম ছিল- ‘শোরুম’ যখন ফুটপাতে, পথচারী রাস্তায়!

এ সংবাদ প্রকাশের ১০ দিনের মধ্যেই অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তারের নেতৃত্বে অভিযানে উচ্ছেদ করা হয়েছে ফুটপাত দখল করে রাখা ২০-২২টি দোকানের ফার্নিচার। একইসঙ্গে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে এক দোকানিকে।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুর ১টার দিকে মনসুরাবাদ পাসপোর্ট অফিসের সামনে থেকে ঈদগাহ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয় পর্যন্ত দুই পাশের সড়কের ফুটপাতে অভিযান চালানো হয়। ফার্নিচার সরিয়ে দখলমুক্ত করা হয় ফুটপাত। এ সময় সব ফার্নিচার দোকানিকে সতর্ক করে দেওয়া হয় ভবিষ্যতে ফুটপাত দখল করে ফার্নিচার না রাখতে।

চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আক্তার জয়নিউজকে বলেন, ফুটপাত দখলমুক্ত করার পাশাপাশি এক দোকানিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কারণ ওই দোকানি নির্দেশ দেওয়ার পরও ফুটপাত থেকে পণ্য সরাতে গড়িমসি করছিলেন।

তিনি আরও বলেন, ভবিষ্যতে যদি ফের ফুটপাত দখল করে ফার্নিচার রাখা হয় তাহলে অভিযুক্ত দোকানিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

জয়নিউজ/রুবেল
আরও পড়ুন
লোড হচ্ছে...