চাকসু নির্বাচনের দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

0

অবিলম্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদ (চাকসু) নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে ছাত্র ইউনিয়ন। এ দাবিতে উপাচার্য দপ্তর বরাবর স্মারকলিপিও দিয়েছে সংগঠনটি।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্য চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় ভোটার তালিকা হালনাগাদ, গঠনতন্ত্র যুগোপযোগী করে সংশোধন, অবিলম্বে তফসিল ঘোষণা করা ও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানানো হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক গৌরচাদ ঠাকুরের সঞ্চালনায় ও সভাপতি ধীষণ প্রদীপ চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমি, দপ্তর সম্পাদক জিতায়ন চাকমা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সৌরভ ধর এবং সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রত্যয় নাফাক।

এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) সিনিয়র সহসভাপতি প্লেটো খীসা।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন যাবত ছাত্রসংসদ নির্বাচন বন্ধ থাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে। ছাত্র সমাজের ন্যায্য অধিকার আদায় ও ক্যাম্পাসে সুষ্ঠু ও প্রগতিশীল সংস্কৃতির বিকাশ ত্বরান্বিত করার জন্য বক্তারা অবিলম্বে চাকসু নির্বাচন আয়োজন করার দাবি জানান।

প্রসঙ্গত, এর আগে ১৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে চাকসু নির্বাচনের দাবিতে মানববন্ধন থেকে প্রশাসনকে এক মাসের আল্টিমেটাম দেয় ছাত্রলীগের একাংশ। এরপর একই দাবিতে মানববন্ধন করল ছাত্র ইউনিয়ন।

জয়নিউজ/নবাব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...