বিপিএলের নিরাপত্তা ঘিরে সিএমপির মহড়া

0

চট্টগ্রামে বাংলাদেশ প্রিমিয়ার লীগ টি-২০ (বিপিএল) এর ৬ষ্ঠ আসর এবং ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলের খেলাকে ঘিরে বিশেষ নিরাপত্তা মহড়া সম্পন্ন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বুধবার (২৩ জানুয়ারি) বিকেলে নগরের রেডিসন ব্লু হোটেল থেকে সাগরিকার জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম পর্যন্ত এ মহড়া অনুষ্ঠিত হয়। স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য খেলা এবং স্টেডিয়ামে খেলোয়াড়দের আসা-যাওয়ার পথের নিরাপত্তা ব্যবস্থার চিত্র তুলে ধরা হয় এ মহড়ায়।

মহড়ায় দেখানো হয়, কীভাবে খেলোয়াড়দের হোটেল থেকে স্টেডিয়াম যাওয়ার পথে নিরাপত্তা দেওয়া হবে। এছাড়া যাওয়ার পথে কিংবা মাঠে খেলা চলাকালীন কোন ধরনের প্রতিবন্ধকতা আসলে কীভাবে তা প্রতিহত করা হবে সে বিষয়েও ধারণা দেওয়া হয় মহড়ায়।

মহড়া শেষে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম সাংবাদিকদের জানান, বিপিএল ও ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলের খেলার চট্টগ্রাম পর্ব নির্বিঘ্নে সম্পন্নের জন্য আমরা পাঁচ স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী তৈরি করেছি। কীভাবে এ নিরাপত্তা দেওয়া হবে সে সম্পর্কে জানাতেই আজকের এ মহড়ার আয়োজন করা হয়েছে। কারণ এসব খেলার সঙ্গে দেশের সম্মান ও নিরাপত্তার বিষয় জড়িত। তাই এ বিষয়ে কোন আপোষ নয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির উপ কমিশনার (পশ্চিম) মোঃ ফারুক উল হক, উপ কমিশনার (সিএসবি) মোঃ আব্দুল ওয়ারিশ।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...