প্রধানমন্ত্রীকে চবি উপাচার্যের অভিনন্দন

0

মার্কিন প্রভাবশালী সাময়িকী ‘দ্য ফরেন পলিসি’র তৈরি করা প্রতিরক্ষা ও নিরাপত্তা বিষয়ে বিশ্বের সেরা ১০ চিন্তাবিদের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম অন্তর্ভুক্ত হওয়ায় তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এক শুভেচ্ছাবার্তায় চবি উপাচার্য বলেন, প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্টায় বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধি আজ ত্বরান্বিত হয়েছে। এই উন্নয়ন ও সমৃদ্ধি শুধু দেশেই নয়, নজর কেড়েছে বিশ্বের। আজ পৃথিবীজুড়ে আলোচনার অন্যতম বিষয়বস্তু জাতির জনক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। শুধুমাত্র দেশের উন্নয়ন নয়, আন্তর্জাতিক পর্যায়ে শান্তি প্রতিষ্ঠায়ও তাঁর অবদান বিশ্বব্যাপী স্বীকৃত।

‘দ্য ফরেন পলিসি’র তৈরি করা বিশ্বের সেরা ১০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনার অন্তর্ভুক্তি আন্তর্জাতিক পর্যায়ে যুক্ত করেছে নতুন পালক। সারাবিশ্বের শীর্ষ রাজনৈতিক ব্যক্তিত্বদের পেছনে ফেলে তাঁর এমন এগিয়ে যাওয়া দেশবাসীর জন্য গৌরব ও অহংকারের।

উপাচার্য আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্ব-দরবারে এই মর্যাদাপূর্ণ অবস্থান তৈরি হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার আনন্দিত ও গর্বিত। তিনি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

জয়নিউজ/নবাব/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...