শীর্ষে থেকেই চট্টগ্রাম পর্ব শুরু করছে ভাইকিংস

0

ঢাকা পর্বের শেষ ম্যাচে রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে চিটাগং ভাইকিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বের খেলায় অংশ নিতে ভাইকিংসসহ সব দল ইতিমধ্যে বন্দরনগরীতে এসে পৌঁছেছে।

বিপিএলের এবারের আসরটি ঢাকায় তিন পর্ব, সিলেটে এক পর্ব এবং চট্টগ্রামের এক পর্বে ভাগ করা হয়েছে। ঢাকার প্রথম পর্বে ১৪ ম্যাচের পর হয় ৮ ম্যাচের সিলেট পর্ব। এরপর আবার ঢাকায় ফিরে ৬ ম্যাচ শেষ করে এবার চট্টগ্রামে যাত্রা করেছে বিপিএল।

শুক্রবার (২৫ জানুয়ারি) নগরের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে পাঁচদিনের বিপিএলের চট্টগ্রাম পর্ব। মাঝে একদিন বিরতি দিয়ে পাঁচ দিনের এই পর্বে ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আগামী বুধবার (৩০ জানুয়ারি) এই দু’দলের ম্যাচ দিয়েই পর্দা নামবে বিপিএলের চট্টগ্রাম পর্বের।

বিপিএলের সিলেট পর্বসহ সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ২৮টি ম্যাচ খেলা হয়েছে। এতে চিটাগং ভাইকিংস ৭ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে অবস্থান করছে। এই ৭ ম্যাচের ৬টিতেই জয়ের দেখা পেয়েছে দলটি, হার ১টিতে।

দ্বিতীয় স্থানে থাকা ঢাকা ডায়ানামাইটস ৮ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ১০ পয়েন্ট। জয় ৫ ম্যাচে, হার ৩টিতে। তবে নেট রান রেটের দিক থেকে সবার থেকে এগিয়ে আছেন সাকিবরা। চিটাগংয়ের নেট রান রেট যেখানে ০.৩৩৯, সেখানে ঢাকার ১.৩৬১।

তিনে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পয়েন্টও ঢাকার সমান। জয়, পরাজয়ও সমান। কিন্তু নেট রান রেটের ব্যবধানে তিনে নেমে যেতে হয়েছে ইমরুল-তামিমদের। তাদের নেট রান রেট -০০৩৭।

৮ ম্যাচে ৪ জয় ও ৪ হার নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে রংপুর রাইডার্স। মাশরাফিদের নেট রান রেট o.২৬৪। সমান ম্যাচ ও সমান জয়-পরাজয় নিয়ে পঞ্চম স্থানে থাকা রাজশাহী কিংসের পয়েন্টও সমান। তবে তাদের নেট রান রেট রংপুরের চেয়ে কম (-০.৩৪৯)।

তালিকার ষষ্ঠ স্থানে আছে খুলনা টাইটান্স। শুরুতে কোনো জয়ের দেখা না পাওয়া দলটি ঢাকার দ্বিতীয় পর্ব শেষে নামের পাশে ২টি জয় যুক্ত করেছে। ৯ ম্যাচে ২ জয় আর ৭ পরাজয় নিয়ে দলটির পয়েন্ট ৪। ১ ম্যাচ কম খেলে ২ জয় ও ৬ পরাজয় মিলিয়ে ৪ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে অবস্থান করছে সিলেট সিক্সার্স।

আরও পড়ুন
লোড হচ্ছে...