বান্দরবানে বিদ্যুৎস্পর্শে শ্রমিকের মৃত্যু

0

বান্দরবানে বিদ্যুৎস্পর্শে আরাবি ইসলাম (৩৪) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা শহরের কেরানীহাট-বান্দরবান সড়কের লালব্রিজ এলাকায় সম্প্রসারিত বিদ্যুত সরবরাহ লাইনের নতুন সংযোগ স্থাপনের কাজ করার সময় অসাবধানতাবশতঃ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের সঙ্গে নতুন লাইনের তার লেগে যায়। এসময় বিদ্যুৎস্পর্শে আরাবি ইসলাম নামে এক শ্রমিক পুড়ে মারা যান। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকের লাশ উদ্ধার করেন। নিহত শ্রমিকের বাড়ি কুষ্টিয়া জেলার দহল বাড়ি গ্রামে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী চিংলা মং মারমা জানান, চট্টগ্রামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের আওতায় জেলা শহর থেকে পর্যটন স্পট বনপ্রপাত এলাকা পর্যন্ত বিদ্যুৎ সংযোগ লাইনের নতুন তার লাগানোর কাজ করছিল তিনজন শ্রমিক। কাজ করার সময় সচল সরবরাহ লাইনের সঙ্গে নতুন লাইনের তার লেগে যাওয়ায় ঘটনাস্থলেই পুড়ে মারা গেছেন এক শ্রমিক। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগেও মেঘলা পর্যটন এলাকা এবং কালাঘাটা এলাকায় সম্প্রসারিত নতুন সংযোগ লাইনের তার লাগানোর সময় একইভাবে বিদ্যুৎস্পর্শে আরও দুই শ্রমিকের মৃত্যু হয়।

জয়নিউজ/আলাউদ্দিন/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...