নাইক্ষ্যংছড়ি সীমান্তে মিয়ানমারের সেনা সদস্য আটক

0

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল্লুকখাইয়া সীমান্ত থেকে অংবোথিন নামে মিয়ানমারের এক সেনা সদস্যকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় তাকে আটক করা হয়।

বিজিবি ও স্থানীয়রা জানায়, জেলার ভাল্লুকখাইয়া সীমান্তের ৪৯নং সীমান্ত পিলারের পার্শ্ববর্তী হাতিছড়া এলাকা থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে মিয়ানমার সেনাবাহিনীর পোশাক পরিহিত এক সেনা সদস্যকে আটক করেছে বিজিবি। আটক সেনা সদস্যের নাম অংবোথিন। তিনি মিয়ানমারের ইয়াংগুনের বাসিন্দার ইউ মাই থিং’র ছেলে।

আটক ব্যক্তি প্রাথমিক জিঙ্গাসাবাদে নিজেকে মিয়ানমারের সেনাবাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটেলিয়নের সদস্য বলে দাবি করেছে। বতর্মানে তিনি মিয়ানমারের বান্ডুলা ৫০ ক্যাম্পে দায়িত্বরত রয়েছেন। এরআগে তিনি গতবছর কেচিন প্রদেশে কর্মরত ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি কক্সবাজার সেক্টরের কমান্ডার কর্নেল বায়েজিদ খান জানান, জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি নিজেকে মিয়ানমার সেনাবাহিনীর সদস্য বলে দাবি করেছে। বেন্ডুলা ক্যাম্পে কাজ ভাল না লাগায় তিনি বাংলাদেশে পালিয়ে আসেন বলে জানিয়েছেন। স্থানীয়দের সহযোগিতায় ভাল্লুকখাইয়া বিজিবি ক্যাম্পের প্রায় সাতশ গজ পূর্ব-দক্ষিণে অবস্থিত ৪৯নং সীমান্ত পিলারের আনুমানিক ৩.৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে চলে আসেন এ সেনা সদস্য। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জয়নিউজ/আলাউদ্দিন/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...