৭৭ রানেই অলআউট ইংল্যান্ড

0

ব্রিজটাউন টেস্টের প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ২৮৯ রানে অলআউট করে বেশ স্বস্তিতেই ছিল ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে কেমার রোচের আগুন ঝরানো বোলিংয়ে ইংল্যান্ডও মাত্র ৭৭ রানে অলআউট হয়েছে। যা ব্রিজটাউনে সর্বনিম্ন টেস্ট সংগ্রহ। ওয়েস্ট ইন্ডিজ আবার ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান তুলেছে। তাতে ইংল্যান্ডের বিপক্ষে লিড হয়েছে ৩৩৯ রানের!

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) রাতে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে। উদ্বোধনী জুটিতে ২৩ রান তোলে ইংলিশরা। এই রানে ফিরে যান কিয়েটন জেনিংস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। ৩৫ রানে দ্বিতীয়, ৪৪ রানে তৃতীয়, ৪৪ রানেই চতুর্থ, ৪৮ রানে পঞ্চম, একই রানে ষষ্ঠ, ৪৯ রানে সপ্তম, ৬১ রানে অষ্টম, ৭৩ রানে নবম ও ৭৭ রানে দশম উইকেট হারায়।

ব্যাট হাতে ইংল্যান্ডের জেনিংস (১৭), জনি বেয়ারস্টো (১২), স্যাম কুরান (১৪) ও আদিল রশিদ (১২) রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ ১১ ওভার বল করে ৭টি মেডেনসহ মাত্র ১৭ রান দিয়ে ৫টি উইকেট নেন। জ্যাসন হোল্ডার ও আলঝারি জোসেফ ২টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন শ্যানন গ্যাব্রিয়েল।

২১২ রানের লিড নিয়ে ওয়েস্ট ইন্ডিজ আবার ব্যাট করতে নামে। ৩৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে তারা। তাতে ইংল্যান্ডের বিপক্ষে স্বাগতিকদের লিড হয়েছে ৩৩৯ রানের। ক্রিজে আছেন শেন ডোরিচ (২৭) ও জ্যাসন হোল্ডার (৭)। তারা ‍দুজন আজ তৃতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

বল হাতে ইংল্যান্ডের মঈন আলী ৩টি, বেন স্টোকস ২টি ও স্যাম কুরান ১টি উইকেট নেন।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...