বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ার আর নেই

0

বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ার আর নেই।  সোমবার (১৩ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। খ্যাতিমান সাংবাদিক গোলাম সারওয়ার সর্বশেষ দৈনিক সমকালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

১৯৬৩ সালে দৈনিক পয়গমে যোগ দেওয়ার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন গোলাম সারওয়ার। এরপর একে একে দৈনিক সংবাদ, দৈনিক ইত্তেফাক, দৈনিক যুগান্তর ও দৈনিক সমকালের মতো দেশের শীর্ষস্থানীয় সব সংবাদপত্রে কাজ করেছেন তিনি। তিনি দৈনিক সমকাল ছাড়াও দৈনিক যুগান্তরের সম্পাদক হিসেবে কাজ করেছেন। তিনি ছিলেন যুগান্তরের প্রতিষ্ঠাতা সম্পাদক।  দৈনিক ইত্তেফাকে তিনি বার্তা সম্পাদক হিসেবে কাজ করেছেন। সাংবাদিকতায় অবদানের জন্য ২০১৪ সালে বাংলাদেশ সরকার তাকে সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে।

গোলাম সারওয়ার জন্মগ্রহণ করেন ১৯৪৩ সালের ১ এপ্রিল, বরিশালের বানারীপাড়ায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি। তার লেখা বইয়ের মধ্যে সম্পাদকের জবানবন্দি, অমিয় গরল, আমার যত কথা, স্বপ্ন বেঁচে থাক উল্লেখযোগ্য। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন গোলাম সারওয়ার।

আরও পড়ুন
লোড হচ্ছে...