রাজশাহীকে ৭৬ রানে হারিয়েছে সিলেট

0

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে ৭৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে সিলেট সিক্সার্স।

শুক্রবার (২৫ জানুয়ারি) নগরের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী কিংসের অধিনায়ক মিরাজ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করে সিলেট। জবাবে ১৮.২ ওভারে ১০৪ রান তুলতেই গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৪৫ রানেই তিনটি উইকেট হারায় রাজশাহী। লরি ইভান্স ১, মুমিনুল হক ৫ ও রায়ান টেন ডেসকাটে ১২ রান তুলে বিদায় নেন। এরপর ফজলে মাহমুদ ও জাকির হোসেন মিলে দলের হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ৮১ রানে তাসকিনের বলে জেসন রয়ের হাতে ক্যাচ দিয়ে উইকেট বিলিয়ে দেন ১৬ রান করা জাকির হোসেন।

এরপর একদিক থেকে দলের হাল ধরে অর্ধশতক তুলে নেন ফজলে মাহমুদ। তবে দলীয় ৮৮ রানে ৪১ বলে ৬ বাউন্ডারি ও এক ছক্কায় ব্যক্তিগত ৫০ রানে ফেরেন তিনি। আর তাতেই ব্যাটিংয়ে ধ্বস নামে রাজশাহীর। শেষ দিকে আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেনি। তাতেই ১০৪ রানে থামে রাজশাহীর ইনিংস।

সিলেটের মোহাম্মদ নওয়াজ ও সোহেল তানভীর ৩টি করে উইকেট নেন। এছাড়াও তাসকিন আহমেদ ও অধিনায়ক অলক কাপালি ২টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে ২৮ রানেই দুই উইকেট হারায় সিলেট। সাব্বির আহমেদ ১ রানে ও লিটন দাস ফেরেন ব্যক্তিগত ২৪ রানে। তবে তৃতীয় উইকেটে জেসন রয় ও আফিফ হোসেন দলের হাল ধরেন। দুজনের জুটি ভাঙে দলীয় ৯০ রানে। সেই জুটি ভাঙেন সিকুগে প্রসন্ন। তার বলে বোল্ড হয়ে ২৮ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪২ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন জেসন রয়।

এরপর দলের সঙ্গে ১৯ রান যোগ করে দলীয় ১১৯ রানে আউট হয়ে ফেরেন নিকোলাস পুরান। আর চার রানের ব্যবধানে আফিফ ফেরেন ব্যক্তিগত ২৮ রানে। এরপর মুস্তাফিজের বলে ফজলে মাহমুদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১১ রান করা মোহাম্মদ নওয়াজ। আর শেষ দিকে সোহেল তানভীরকে সঙ্গে করে এগুতে থাকেন অধিনায়ক অলক কাপালি। দু’জনের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে দলের সংগ্রহ দাঁড়ায় ১৮০ রান। ১৪ বলে ১৬ রান নিয়ে অলক কাপালি ও ১০ বলে ২৩ রানে অপরাজিত থাকেন সোহেল তানভীর।

রাজশাহীর হয়ে মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ২টি উইকেট নেন। এছাড়াও কামরুল ইসলাম রাব্বি, আরাফাত সানি, সেকুগে প্রসন্ন ও রায়ান টেন ডেসকাটে ১টি করে উইকেট নেন।

খেলা শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহসভাপতি ও নগরপিতা আ জ ম নাছির উদ্দীন সিলেট সিক্সার্সের অলরাউন্ডার সোহেল তানভীরের হাতে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...