চট্টগ্রামে প্রথমবারের মতো নিওনেটলোজি কনফারেন্স

0

বন্দরনগরী চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে রিজিওনাল কনফারেন্স অন নিওনেটলোজি (নবজাতক বিদ্যা) এন্ড ওয়ার্কসপ।

বাংলাদেশ শিশু বিশেষজ্ঞ সমিতির (বিপিএ) উদ্যোগে ২৭ ও ২৮ জানুয়ারি এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। কনফারেন্সে উপস্থিত থাকবেন ভারত ও বাংলাদেশের স্বনামধন্য চিকিৎসকরা।

শুক্রবার (২৫ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. ঝুলন দাশ শর্মা। তিনি বলেন, বিপিএ বাংলাদেশের শিশু বিশেষজ্ঞদের এমন একটি সংগঠন যা সবসময় জনগণের কল্যাণে কাজ করে, চিকিৎসা বিজ্ঞানের উৎকর্ষ সাধনে কাজ করে এবং সে লক্ষ্যে দেশি-বিদেশি সেরা চিকিৎসাবিজ্ঞানী ও চিকিৎসকদের জড়ো করে থাকে। এবারের সম্মেলনে ভারতের দিল্লি, চন্ডিগড়, হায়দ্রাবাদ এবং বাংলাদেশের স্বনামধন্য চিকিৎসকরা বিভিন্ন পেপার প্রেজেন্টেশনের মধ্য দিয়ে তাদের মূল্যবান অভিজ্ঞতা তুলে ধরবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় রোববার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম ক্লাবে এবং সোমবার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম মেডিকেল কলেজে এ ওয়ার্কসপ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ডা. মারুফুল কাদের, ডা. চৌধুরী চিরঞ্জীব বড়ুয়া, নাছির উদ্দিন মাহমুদ ও সুশান্ত বড়ুয়া।

জয়নিউজ/রুবেল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...