সর্বোচ্চ রানের ম্যাচে জোড়া সেঞ্চুরির রেকর্ড

বিপিএল ২০১৯

0

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বে মাঠে দর্শকখরা কাটার পাশাপাশি কেটেছে রানখরাও। শুক্রবার (২৫ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে রাইলি রুশো ও এ্যালেক্স হেলসের রেকর্ড জোড়া সেঞ্চুরির কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করে রংপুর। যা বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

এদিন নগরের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম।

ব্যাটিং করতে নেমে মাত্র ৬ রান তুলতেই ক্রিস গেইলের উইকেট হারায় রংপুর। ৬ বলে ২ রান করে আবু জায়েদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ক্যারিবীয় দানব। গেইল গেলেও ব্যাটে ঝড় তোলেন হেলস। মাত্র ৪৭ বলে তুলে নেন অসাধারণ এক সেঞ্চুরি। এই সেঞ্চুরি করতে ১১ টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

দলীয় ১৮০ রানে হেলস বিদায় নেওয়ার কিছুক্ষণ পর বিদায় নেন এবি ডি ভিলিয়ার্সও। মাত্র ১ রান করে আবু জায়েদের বলে খালেদ আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সেই সাবেক প্রোটিয়া অধিনায়ক। কিন্তু অপর প্রান্তে ঝড় তোলা জারি রাখেন তারই স্বদেশী রাইলি রুশো। তুলে নেন ম্যাচের দ্বিতীয় সেঞ্চুরি। ৫১ বলে তার অপরাজিত ১০০ রানের ইনিংসটি ৮টি চার ও ৬টি ছক্কায় সাজানো।

শেষদিকে ১০ বলে ১৫ রানের ছোট ইনিংস খেলেন মোহাম্মদ মিঠুন। আর মাত্র ৪ বলে ১ চার ও ১ ছক্কায় ১১ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে রেকর্ড গড়তে সহায়তা করেন নাহিদুল ইসলাম।

চিটাগংয়ের হয়ে আবু জায়েদ রাহি সর্বোচ্চ ২টি উইকেট নেন। এছাড়াও রবিউল ও সিকান্দার রাজা ১টি করে উইকেট নেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...