ফেসবুকে লিখেছিলেন ‘চললাম’, তারপর…

0

জাসদ কেন্দ্রীয় কমিটির গণমাধ্যম বিষয়ক সম্পাদক সৈয়দ সাইমুন কনক ক’দিন আগে তাঁর ফেসবুক ওয়ালে লিখেছিলেন- ‘চললাম————নাগরিক কোলাহল থেকে বহুদূরে ডুয়ার্সের পাহাড় আর জঙ্গলে।’

সত্যিই কনক চলে গেলেন। তবে চিরদিনের মতো। শুক্রবার (২৫ জানুয়ারি) বিকেলে ভারতের দার্জিলিং জেলার ডুয়ার্সে বেড়াতে গিয়ে বন্য হাতির আক্রমণে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যকরী সভাপতি প্রয়াত নূর আলম জিকুর বড় ছেলে সৈয়দ সাইমুন কনক। এক সপ্তাহ আগে স্ত্রী ও বন্ধুদের সঙ্গে দার্জিলিংয়ে বেড়াতে গিয়েছিলেন তিনি।

কুমারখালী জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জয়দেব বিশ্বাস জানান, শনিবার সকালে কনকের ময়নাতদন্ত হওয়ার কথা রয়েছে। ময়নাতদন্ত শেষে আজই (শনিবার) তাঁর মরদেহ বিমানযোগে ঢাকায় নিয়ে আসা হবে এবং জানাজা শেষে মরদেহ ঢাকাতেই দাফন করার কথা রয়েছে।

জাসদ নেতা কনকের একমাত্র ছেলে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনার্সের ছাত্র। তিনি পরিবার নিয়ে পুরান ঢাকার সদরঘাট-ওয়াইজঘাট এলাকার নবাববাড়ি সংলগ্ন পৈত্রিক বাড়িতে বসবাস করতেন।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...