প্লে-অফ রেসে টিকে রইল কাপালির সিলেট

0

চট্টগ্রামে জয়ের ধারা অব্যাহত রাখল অলোক কাপালির সিলেট সিক্সার্স । খুলনা টাইটান্সের বিপক্ষে ৫৮ রানের বড় ব্যবধানের এই জয়ে বিপিএলে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখলো সিলেট। খুলনাকে ১৯৬ রানের লক্ষ্য দিয়েছিল সিলেট। বিশাল এই রানের চাপে ১১ বল বাকি থাকতেই ১৩৭ রানে গুটিয়ে গেছে তাদের ইনিংস।

খুলনার হয়ে ব্রেন্ডন টেলর ৩৪, আরিফুল হক ২৪, জুনায়েদ সিদ্দিকীর ২০ রান ছাড়া দলের প্রয়োজন মেটানোর মতো ছিল না আর কারো অবদান। সিলেটের পক্ষে ২০ রান খরচায় ৩ উইকেট নেন নাবিল সামাদ। মাত্র ৬ রানে ২ উইকেট নেন তাসকিন আহমেদ।

শনিবার (২৬ জানুয়ারি) বিপিএলের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে টসে জিতে ব্যাটিং বেছে নেয় সিলেট সিক্সার্স।

দিনের শুরুতে আফিফ হোসেন, সাব্বির রহমান আর মোহাম্মদ নওয়াজের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ৪ উইকেটে ১৯৫ রানের বড় সংগ্রহ গড়ে সিলেট সিক্সার্স। আফিফ হোসেন ধ্রুবকে নিয়ে ইনিংস ওপেন করতে নামলেন লিটন দাস । ৭১ রানের দারুণ এক জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন এ দু’জন। ২২ বলে ৩৪ রান করে আউট হন লিটন দাস। আফিফ হোসেন ধ্রুব ৩৭ বল খেলেন ৪৯ রানের ইনিংস । ঝড়টা তোলেন সাব্বির রহমান। চার নম্বরে ব্যাট করতে নেমে ২৯ বল খেলে অপরাজিত থাকেন ৪৪ রান করে। ৪টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার আসে তার ব্যাট থেকে। ২১ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ নওয়াজ। ৩টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ২টি।

খুলনার হয়ে ৩ উইকেট নেন তাইজুল ইসলাম এবং ১ উইকেট নেন জুনায়েদ খান।

খেলা শেষে সিলেট সিক্সার্সের মোহাম্মদ নওয়াজের হাতে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার তুলে দেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এসময়  আরও  উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস।

জয়নিউজ/পার্থ নন্দী
আরও পড়ুন
লোড হচ্ছে...