সত্যিকারের নৈতিকতাবোধ জাগ্রত হলেই দেশ সমৃদ্ধ হবে: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষাসহ খেলাধুলার ব্যবস্থা করা গেলে তারা সত্যিকার অর্থে পরিপূর্ণ মানুষ হয়ে উঠবে। মানুষের মাঝে নৈতিকতাবোধ জাগ্রত হলেই দেশ সমৃদ্ধ হবে।

শনিবার ( ২৬ জানুয়ারি) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম মাঠে ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

মেয়র আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছেন। কিন্তু আমাদের অর্থনৈতিক মুক্তি দিয়ে যেতে পারেননি। তার আগেই তাঁকে নৃশংসভাবে হত্যা করা হয়। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের জনগণকে অর্থনৈতিক মুক্তি দিতে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী বিশ্বমানের নাগরিক সৃষ্টির প্রয়াসে শিক্ষা ব্যবস্থাকে তথ্য প্রযুক্তিনির্ভর করে ঢেলে সাজানোর জন্য নানা প্রণোদনা দিয়ে যাচ্ছেন। এ লক্ষ্যে আমাদের অভিভাবক ও শিক্ষক সমাজকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম এর চেয়ারম্যান প্রফেসর সাহেদা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান আবদুস সালাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের সচিব প্রফেসর শওকত আলম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর বাংলাদেশ এর সহকারী পরিচালক মো. আবদুছ সালাম।

জয়নিউজ/কাউছার/বিশু/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...