চবি সাংবাদিক সমিতির শোক দিবসের সভা

বঙ্গবন্ধু ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। তাকে ইতিহাসের পাতা থেকে বিচ্ছিন্ন করা যাবে না।

- Advertisement -

জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এসব কথা বলেন।

- Advertisement -google news follower

মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল ১১টায় চবিসাস কার্যালয়ে সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সালের সঞ্চালনায় ও সভাপতি সৈয়দ বাইজিদ ইমনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার। মুখ্য আলোচক ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ।

সভায় উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শুধু জাতির জনকই নন, তিনি ইতিহাসের মহানায়ক ছিলেন। তিনি ছিলেন অন্যতম শ্রেষ্ঠ বিশ্বনেতা। পঁচাত্তরের ১৫ আগস্ট যারা কালো অধ্যায়ের সূচনা করেছিল, তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই সব শেষ হয়ে যাবে। কিন্তু তারা জানতো না, তিনি ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। বিশ্ব ইতিহাস থেকে তাঁকে বিচ্ছিন্ন করা যাবে না।

- Advertisement -islamibank

অধ্যাপক ড. শিরীন আখতার বলেন, বঙ্গবন্ধুর প্রচেষ্টায় বাঙালি ১৯৭১ সালে স্বাধীনতার স্বাদ পেয়েছিল।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার ফরহাদ হোসেন খান, চবিসাসের প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী, অর্থ ও ক্রীড়া সম্পাদক জয় দাশ, কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ রাকীব এবং সদস্য আব্দুল্লাহ আব্বাস প্রমুখ।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM