গঠনমূলক সমালোচনা করুন, কারো পক্ষ নেওয়া উচিত না: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র ও জয়নিউজ চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সাংবাদিকরা জাতির বিবেক ও দর্পণ। একটি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। দৃষ্টিভঙ্গিতে বিভাজন থাকতে পারে।  তবে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতা নিয়ে কোনো  বিভাজন থাকতে পারে না।  এক্ষেত্রে সবাইকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষেই থাকতে হবে। এখানে নিরপেক্ষ থাকার সুযোগ নেই।

রোববার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উন্নত বিশ্বের উদাহরণ দিয়ে মেয়র বলেন, সাংবাদিকরা অনেক দেশে গিয়েছেন।  খেয়াল করলে দেখবেন, সেখানে খুঁটিনাটি বিষয় নিয়ে নিউজ হয় না। কিন্তু আমাদের দেশের সাংবাদিকরা সবকিছুতেই নিউজ করতে চান।  আপনার কলম আছে বলেই সব লিখে দেবেন, তা নয়।  গঠনমূলক সমালোচনা করুন।  যাকে পছন্দ করি তাকে ফুলিয়ে-ফাঁপিয়ে বড় করব, আর যাকে করি না তার বিরুদ্ধে লিখব, এটা কাম্য নয়।

নিজেকে সাংবাদিকবান্ধব উল্লেখ করে মেয়র বলেন, আমি কখনো সাংবাদিকদের কর্মকাণ্ডে হস্তক্ষেপ করিনি।  উল্টো সাংবাদিকদের কো-অপারেটিভ সোসাইটির ব্যাপারে যতটুকু পেরেছি সাহায্য করেছি।  আমাকে সবসময় আইনের মধ্যে থেকে কাজ করতে হয়।  সেক্ষেত্রে হয়তো অনেকে মনোক্ষুণ্ন হন।  তবে চট্টগ্রাম শহরের জন্য যেটা ভালো হব, সেটাই আমি করব।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে ও ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, মনজুর কাদের, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী প্রমুখ।

জয়নিউজ/পলাশ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...