টুঙ্গিপাড়ায় মহিউদ্দিনের চাটগাঁইয়া মেজবান

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে  প্রতিবারের মত টুঙ্গিপাড়ায় ৪০ হাজার মানুষের জন্য চাটগাঁইয়া মেজবানের আয়োজন করছে সাবেক সিটি মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর পরিবার। এবার মেজবানের তত্ত্বাবধানে থাকছেন মহিউদ্দিন চৌধুরীর কনিষ্ঠপুত্র বোরহানুল হাসান চৌধুরী সালেহীন ।

আগামীকাল বুধবার (১৫ আগস্ট ) সকাল থেকে এই মেজবান শুরু হবে। এতে রান্না করবেন চট্টগ্রামের বিখ্যাত বাবুর্চি মোহাম্মদ হোসেন। মেজবানের জন্য ৩৫টি গরু ও ৩ হাজার মুরগি কেনা হয়েছে।

মেজবান উপলক্ষে বাবুর্চি মোহাম্মদ হোসেনের বয়-বেয়ারার দলটি টুঙ্গিপাড়ায় পৌঁছেছে  বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, এই আয়োজনে সহযোগিতা করতে চট্টগ্রাম থেকে যুবলীগ, ছাত্রলীগের আরো পাঁচ শতাধিক নেতাকর্মী টুঙ্গিপাড়া গেছেন। মঙ্গলবার (১৪ আগস্ট) বেলা ২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য জমিয়াতুল ফালাহ ময়দান থেকে নগর আওয়ামী লীগের একটি বহর টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন।

টুঙ্গিপাড়ায় অবস্থানরত অগ্রবর্তী দলের সমন্বয়কারী ও সাবেক সিটি মেয়র মহিউদ্দিন  চৌধুরীর একান্ত সচিব মু. ওসমান গণি জানিয়েছেন, মহিউদ্দিন চৌধুরীর কনিষ্ঠপুত্র  বোরহানুল হাসান চৌধুরী সালেহীন মেজবান আয়োজনের তত্ত্বাবধানে থাকবেন। এবার টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় ও কলেজ মাঠে ৩০ হাজার মুসলিম ও বালাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১০ হাজার অন্যান্য ধর্মাবলম্বীর জন্য ব্যবস্থা থাকছে। মেজবানে সাদা ভাত, নলা, ডাল, গরুর মাংস এবং অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য ভাত, ডাল ও মুরগির মাংসের আয়োজন রয়েছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...