আবদার রাখলেন মেয়র

0

অপর্ণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়। সোমবার (২৮ জানুয়ারি) ছিল এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

অনুষ্ঠান শেষে ২৫০ জন এসএসসি পরীক্ষার্থী আবদার করলেন মেয়রের সঙ্গে ছবি তুলবে। মেয়র কি তাদের আবদার ফিরিয়ে দিতে পারেন! একে একে সকলের সাথে ছবি তুললেন তিনি। এরমধ্যে হঠাৎ এক ছাত্রীর আবদার, তাদের সবার সাথে একটা ছবি তোলার। ওই ছাত্রীর আবদার পূরণ করতে গিয়ে মেয়র নিজেই তাদের সেলফি তুলে দিলেন। মেয়র আ জ ম নাছিরের সঙ্গে ছবি তুলতে পেরে মহাখুশি শিক্ষার্থীরা।

জয়নিউজের সঙ্গে আলাপকালে ছাত্রীরা বলেন, মেয়র স্যারের সঙ্গে ছবি তুলতে পারা সৌভাগ্যের ব্যাপার। তিনি নগরপিতা। অথচ তাঁর মধ্যে কোনো অহংকার নেই। আমরা যে যেভাবে পেরেছি উনার সঙ্গে ছবি তুলেছি। একটুও বিরক্ত হননি। উল্টো আমাদের আবদার রাখতে নিজেই সেলফি তুলে দিলেন। এ ছবিগুলো আমাদের কাছে স্মৃতি হয়ে থাকবে।

বিদায় অনুষ্ঠানে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র বলেন, শুধু পরীক্ষায় ভালো ফলাফল করলে চলবে না। ভালো মানুষ হতে হবে। যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যত। তোমরাই দেশের নেতৃত্ব দেবে। শিক্ষাজীবন থেকে দেশপ্রেমে উজ্জীবিত হতে হবে।

নারীশিক্ষা বিষয়ে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। সরকার নারীশিক্ষার উন্নয়নে কাজ করছে। নারীদের জন্য উপবৃত্তি, গর্ভবর্তী ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতাসহ নানা সুযোগ-সুবিধা দিচ্ছে সরকার। এছাড়া সরকারি চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে নারীরা তাদের যোগ্যতা অনুযায়ী কাজ করছে। নারীদের শিক্ষিত হতে হবে। কারণ নারীরা শিক্ষিত হলে আমাদের জাতিও শিক্ষিত হবে।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...