তাহলে সাব্বিরের নিষেধাজ্ঞা কমালো কে?

0

আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হবে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর। সেই সফরের ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান। দল ঘোষণার সময় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দাবি করেছিলেন, মাশরাফির চাওয়াতেই দলে সুযোগ পেয়েছেন সাব্বির। কিন্তু মাশরাফি বলছেন অন্য কথা।

মাশরাফি বলেছেন, আমি নির্বাচক নই, ডিসিপ্লিনারি কমিটির সদস্যও নই। আমি কিভাবে সাব্বিরের নিষেধাজ্ঞা তুলব? তাকে দলে নেওয়ার পক্ষে আমি মত দিয়েছি মাত্র।

আবার ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান শেখ সোহেল বলেছেন, আমি জানিই না, সাব্বিরের নিষেধাজ্ঞা কে কমালো! তবে বোর্ড সভাপতি বরাবর আবেদন করলে আমি কমাতে পারতাম।

অন্যদিকে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এমপি বলেছেন, আমি জানি না সাব্বিরের নিষেধাজ্ঞা কে কমালো!

তাহলে ব্যাপারটা কী দাঁড়ালো? সাব্বির কি তবে নিজেই নিজের নিষেধাজ্ঞা কমিয়ে জাতীয় দলে ঢুকেছেন?

আর এসব দায়সারা মন্তব্যের পর সম্প্রতি এক সাক্ষাতকারে মাশরাফি বলেছেন, ‘কেউ যখন দায় নেয় না, আমি নিলাম।’

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় ওয়ানডের পর সাব্বিরের বাজে ফর্ম নিয়ে ফেসবুকে পোস্ট করেছিলেন দুই ব্যক্তি। সেই পোস্টে ক্ষুব্ধ হয়ে তাদের গালিগালাজ ও হুমকি দেন সাব্বির। তাঁর সেই মেসেজের স্ক্রিনশটও ফেসবুকে প্রকাশ করেছিলেন অভিযোগকারীরা।

মূলত এ অভিযোগকেই বড় করে দেখে এবং আগের কয়েকটি ঘটনাকে বিবেচনায় নিয়ে সাব্বিরকে ছয় মাস নিষেধাজ্ঞা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তখন জানিয়েছিলেন বোর্ডের অন্যতম নীতি নির্ধারক ইসমাইল হায়দার। যদিও শুনানিতে সাব্বির দাবি করেছিলেন, তাঁর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল।

আরও পড়ুন
লোড হচ্ছে...