রুমায় অপহৃত ৪ কাঠুরিয়া উদ্ধার

0

বান্দরবানের রুমায় অপহরণের চারদিনের মাথায় অপহৃত ৪ কাঠুরিয়াকে উদ্ধার করেছে যৌথবাহিনী। সোমবার (২৮ জানুয়ারি) বিকেলে তাদের উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার রুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের পান্তলা এলাকায় পাহাড়ে বাগানের গাছ কাটার সময় চার জন কাঠুরিয়াকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় অস্ত্রধারী সন্ত্রাসীরা। অপহরণের পর সন্ত্রাসীরা মোবাইল ফোনে তাদের পরিবারের কাছে দুই লাখ পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

খবর পেয়ে অপহৃত কাঠুরিয়াদের উদ্ধারে সেনাবাহিনীসহ যৌথবাহিনীর সদস্যরা ঘটনাস্থলসহ আশপাশের এলাকাগুলোতে পাহাড়ে সাঁড়াশি অভিযান চালায়।

সেনাবাহিনীর অভিযানের মুখে অস্ত্রধারীরা অপহৃত কাঠুরিয়াদের সাঙ্গু নদীর ডেউপাড়া এলাকায় ছেড়ে দিয়ে পালিয়ে যান। খবর পেয়ে যৌথবাহিনীর সদস্যরা অপহৃতদের উদ্ধার করে।

উদ্ধারকৃতরা হলেন বান্দরবান শহরের বালাঘাটার বাসিন্দা শ্রমিক মো. নুরুল আলম (৫০), কক্সবাজার জেলার চকরিয়ার বাসিন্দা মো. জমির হোসেন (৪০), চন্দনাইশ এলাকার বাসিন্দার আহম্মদ কবির (৪৫) এবং মো. আরসার আলী (৩৫)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম চৌধুরী জয়নিউজকে বলেন, গ্যালেঙ্গা ইউনিয়নের পান্তলা থেকে অপহৃত ৪ কাঠুরিয়াকে সাঙ্গু নদীর পার্শ্ববর্তী এলাকা থেকে উদ্ধার করেছে যৌথবাহিনী। তবে অপহরণকারীরা পালিয়ে যাওয়ায় তাদের কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। সন্ত্রাসীদের ধরতে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

জয়নিউজ/আলাউদ্দিন/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...