বছরে চারটি আইটি মেলা আয়োজনের আহ্বান লতিফের

0

চট্টগ্রামে বছরে চারটি আইটি মেলা আয়োজনের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম এ লতিফ।

সোমবার (২৮ জানুয়ারি) রাত ৯টায় নগরের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২য় আইটি মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এম এ লতিফ বলেন, শেখ হাসিনা সরকার বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নয়নের দেশে রূপান্তর করেছেন। অবকাঠামোর উন্নয়নের জন্য কয়েকটি ইকোনমিক জোনের ব্যবস্থা করা হয়েছে। আমাদের প্রতিবেশী দেশ ভারত আইটি ক্ষেত্রে অনেক এগিয়ে আছে। ভারত আইটি খাতের মাধ্যমে আয় করেছে ১০০ বিলিয়ন ডলার। এক্ষেত্রে বাংলাদেশ অনেক পিছিয়ে রয়েছে। কিন্তু আমাদের মেধা কোনো ক্ষেত্রে কম নয়। তাই আইটি খাতের দক্ষতা বৃদ্ধিতে এ মেলার আরো বেশি করে আয়োজন করা প্রয়োজন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ কে খান গ্রুপের নির্বাহী কমিটির চেয়ারম্যান সালাউদ্দিন কাশেম খান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ওয়ার্ল্ড সেন্টারকে ঘিরে চট্টগ্রামের অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালিত হয়। কিভাবে আইটির মাধ্যমে চট্টগ্রামকে উন্নত করা যায় এজন্যই এ মেলার আয়োজন। প্রতিদিন এক হাজার থেকে দেড় হাজার দর্শনার্থী মেলায় এসেছেন।

তিনি বলেন, এ মেলার আরেকটি উদ্দেশ্য হলো ব্যবসায়ীদের সনাতন পদ্ধতি থেকে ডিজিটাল তথ্যপ্রযুক্তি ব্যবসায়ীতে পরিণত করা।

এসময় আরো উপস্থিত ছিলেন চেম্বারের সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক এ কে এম আকতার হোসেন, কামাল মোস্তাফা চৌধুরী, আবদুল মান্নান সোহেল, সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনালের সভাপতি আবদুল্লাহ ফরিদ ও মহাসচিব সাইফুল ইসলাম মাহিন।

এবারের মেলায় ৩০টি প্রতিষ্ঠানের ৫৮টি স্টলের পাশাপাশি ভারতের দুইটি সফটওয়্যার প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

জয়নিউজ/ফয়সাল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...