বন্দুকযুদ্ধে ধর্ষক নিহত

0

নগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শাহাব উদ্দিন নামের এক ধর্ষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় শ্যামল দে নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৮ জানুয়ারি) গভীর রাতে নগরের ফিরিঙ্গিবাজারের মেরিনার্স রোডে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন ঘটনার সত্যতা স্বীকার করে জয়নিউজকে বলেন, গত শনিবার (২৬ জানুয়ারি) দিনের বেলায় নগরের এস এস খালেদ রোড থেকে এক স্কুলছাত্রীকে কৌশলে প্রাইভেট কারে তুলে নেয় শাহাবুদ্দিন ও শ্যামল। এরপর গাড়িটি নগরীর বিভিন্ন সড়কে ঘুরিয়ে একটি নির্জন স্থানে নিয়ে দুজনে ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে। পরে তাকে (স্কুলছাত্রী) নগরের গণি বেকারির মোড়ে নামিয়ে দেয়। ওই ছাত্রী কোতোয়ালী থানার ওসিকে এ বিষয়ে অভিযোগ করে।

ওসি আরো জানান, সোমবার তারা মেয়েটিকে আবার তুলে নেওয়ার চেষ্টা চালায়। এসময় আগে থেকে সেখানে অবস্থান নেওয়া পুলিশ সদস্যরা তাদের ধাওয়া করে। তারা দ্রুতগতিতে প্রাইভেট কার চালিয়ে লালদিঘীর পাড়ে এসে গাড়িটি ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন পুলিশ ধাওয়া করে শ্যামলকে ধরে ফেলে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে ফিরিঙ্গিবাজারে শাহাবুদ্দিনকে ধরতে গেলে সে পুলিশের দিকে গুলি ছোঁড়ে। পুলিশও তখন পাল্টা গুলি চালায়। পরে সেখানে শাহাবুদ্দিনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

বন্দুকযুদ্ধে তিন পুলিশ সদস্য আহত হয়েছে বলেও দাবি করেছেন ওসি। নিহত শাহাবুদ্দিনের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। গ্রেপ্তার শ্যামল দে’কে কোতোয়ালী থানায় রাখা হয়েছে।

জয়নিউজ/রুবেল/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...