সীতাকুণ্ডে আ’লীগের পাল্টাপাল্টি বর্ধিত সভা বুধবার

0

সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পৃথক পৃথক বর্ধিত সভা আহ্বান করেছেন। বুধবার (৩০ জানুয়ারি) দুপুর ২টায় পৃথক দুই স্থানে এই সভা অনুষ্ঠিত হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী নির্ধারণ নিয়ে এই পাল্টাপাল্টি বর্ধিত সভা ডাকা হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের দুই পক্ষের নেতারা।

বুধবার দুপুর ২টায় কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. ইসহাকের নেতৃত্বে এবং সীতাকুণ্ড পৌরসভার জেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়ার নেতৃত্বে সভা আহ্বান করা হয়েছে। এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দেলওয়ার হোসেন জয়নিউজকে বলেন, পৃথক স্থানে দুই পক্ষের বর্ধিত সভা হবে। যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশের নজরদারি থাকবে বলেও জানান তিনি।

স্থানীয় এমপি দিদারুল আলমের সমর্থিত উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. ইসহাক জানান, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া আমার সঙ্গে এবং দলীয় সিনিয়র নেতার সাথে পরামর্শ না করেই উপজেলা আওয়ামী লীগের সভা ডেকেছেন, যা সাংগঠনিক শৃঙ্খলার পরিপন্থী। একতরফাভাবে তিনি সভা আহ্বান করতে পারেন না। আমি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে গঠনতন্ত্র অনুসরণ করে বর্ধিত সভা আহ্বান করেছি। এতে উত্তর জেলার সকল সিনিয়র নেতা, উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া বলেন, মো. ইসহাক উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। তাঁর সভা ডাকার বৈধতা নেই। আমি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গঠনতন্ত্র মোতাবেক বর্ধিত সভা ডাকার এখতিয়ার আমার। তারপরও আমি উনার (ইসহাক) এর সঙ্গে পরামর্শ করে সভা ডেকেছি।

জয়নিউজ/সেকান্দর/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...