গোলাম সারওয়ারের মরদেহ রাতে আসছে, পরশু নাগরিক শ্রদ্ধা

0

সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহবাহী বিমান মঙ্গলবার রাত ১০টা ৩৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটটি বাংলাদেশ সময় রাত ৮টা ৩৫ মিনিটে তাঁর মরদেহ নিয়ে সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবে।

গোলাম সারওয়ারের মরদেহ ঢাকায় আনার পর তার উত্তরার বাসভবনে নেওয়া হবে। পরে রাতে তার মরদেহ বারডেম মরচুয়ারিতে রাখা হবে। কাল বুধবার (১৫ আগস্ট) তাঁর জন্মস্থান বরিশাল বানারীপাড়ায় মরদেহ নেওয়া হবে। সেখান থেকে রাতে ঢাকায় এনে আবার মরচুয়ারিতে রাখা হবে। আগামী পরশু বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকাল ৯টায় সমকাল কার্যালয়, ১১টা থেকে সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনার ও বাদ জোহর জাতীয় প্রেস ক্লাবে শেষ শ্রদ্ধা এবং জানাজা শেষে বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে তাঁকে দাফন করা হবে।

উল্লেখ্য, বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ার সোমবার (১৩ আগস্ট) সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে, সোমবার বিকেল ৫টায় গোলাম সারওয়ারের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

১৯৬৩ সালে দৈনিক পয়গমে যোগ দেওয়ার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন গোলাম সারওয়ার। এরপর একে একে দৈনিক সংবাদ, দৈনিক ইত্তেফাক, দৈনিক যুগান্তর ও দৈনিক সমকালের মতো দেশের শীর্ষস্থানীয় সব সংবাদপত্রে কাজ করেন তিনি। তিনি দৈনিক সমকাল ছাড়াও দৈনিক যুগান্তরের সম্পাদক হিসেবে কাজ করেছেন। তিনি ছিলেন যুগান্তরের প্রতিষ্ঠাতা সম্পাদক। দৈনিক ইত্তেফাকে তিনি বার্তা সম্পাদক হিসেবে কাজ করেন। গোলাম সারওয়ার সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদের সভাপতি ছিলেন। ছিলেন জাতীয় প্রেস ইন্সটিটিউটের চেয়ারম্যান। সাংবাদিকতায় অবদানের জন্য ২০১৪ সালে বাংলাদেশ সরকার তাঁকে একুশে পদকে ভূষিত করে।

আরও পড়ুন
লোড হচ্ছে...