ফটিকছড়িতে প্রবাসী হত্যা মামলায় দুই ভাইয়ের মৃত্যুদণ্ড

0

ফটিকছড়িতে আট বছর আগে এক প্রবাসীকে পিটিয়ে ও কুপিয়ে হত্যার ঘটনায় দুই ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে আদালত তাদের প্রত্যেককে ৫ লাখ টাকা করে জরিমানাও করেছেন।

বুধবার (৩০ জানুয়ারি) চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুল হালিম এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন জাহেদুল আলম ও খোরশেদ আলম। দুজনেই বর্তমানে পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১১ এপ্রিল ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামে জমি নিয়ে বিরোধ মীমাংসার জন্য দণ্ডিত দুই ভাই তাদের প্রতিবেশী ইউনূসকে বৈঠকে ডাকেন। ইউনূস তার চাচাতো ভাই হাসানকে নিয়ে বৈঠকে যান। এসময় তাদের একটি ঘরে আটকে দরজা বন্ধ করে এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে জখম করা হয়। এতে ঘটনাস্থলেই মারা যান ইউনূস। আহত হন হাসান। ওই বছরের ১২ এপ্রিল ইউনূসের স্ত্রী খতিজা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় ‍দুই ভাইয়ের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী তরুণ কিশোর দেব বলেন, দণ্ডবিধির ৩০২ ধারায় দায়ের হওয়া ওই মামলায় ২০১১ সালের ৫ জুন দু‘জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২০১৭ সালে মামলাটি বিচারের জন্য বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। বাদী ও আরেক ভুক্তভোগী হাসানসহ ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এদিন রায় ঘোষণা করেন।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...