প্রাক-প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজাচ্ছে সরকার: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশে শিক্ষার হার বৃদ্ধি পেলে দারিদ্র কমবে। আর দারিদ্র বিমোচন করা গেলে দেশের মানুষ আত্মনির্ভশীল হয়ে উঠবে। তাই দেশের প্রত্যেক নাগরিকের সন্তান যাতে শিক্ষা লাভ করতে পারে সেজন্য প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষা ব্যবস্থাকে আরো ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে সরকার।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে মোহরা ওয়ার্ড কার্যালয় প্রাঙ্গণে সামাজিক সংগঠন প্রজন্ম বাংলার উদ্যোগে হতদরিদ্র ও অস্বচ্ছল মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মেয়র আরো বলেন, সামনের বছর আরো নতুন শিক্ষক নিয়োগ করা হবে। আমাদের দারিদ্র সম্পূর্ণভাবে নিরসন করা যায়নি বলে অস্বচ্ছল ও হতদরিদ্ররা এখনো সাহায্য-সহায়তার জন্য পরমুখাপেক্ষী হন। বিগত দশ বছরে দারিদ্রের হার ৪২ থেকে ২১ শতাংশে নেমে এসেছে।

সরকারের এ ধারাবাহিকতার কারণে আগামীতে এই দারিদ্র্যের হার আরও কমে আসবে বলেও তিনি প্রত্যাশা করেন।

মুক্তিযোদ্ধা আবদুল মালেক খানের সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি আরিফুর রহমান সোহেল ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন জনির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজনীতিক খালেদ হোসেন খান মাসুক, ইমতিয়াজ উদ্দিন চৌধুরী, মো. ফয়সাল খান, মো. এসকান্দর আলী, মো. রোবায়েত হোসেন, মো. ওসমান গনি, নঈম উদ্দিন খান, এস এম আলী আকবর, মো. ইকবাল হোসেন জিকো, হানিফ খান প্রমুখ। অনুষ্ঠানে ১ হাজার অস্বচ্ছল মানুষকে কম্বল বিতরণ করা হয়।

জয়নিউজ/রুবেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...