বান্দরবানে বন্য হাতির মৃত্যু

0

বান্দরবানের কদুখোলায় একটি বন্য হাতির মৃত্যু হয়েছে। পাহাড়ের চূড়া থেকে পড়ে গিয়ে কয়েকদিন আগে হাতিটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বন বিভাগ ও স্থানীয়রা জানান, বান্দরবান সদর উপজেলার সূয়ালক ইউনিয়নের কদুখোলা এলাকায় সেনাবাহিনীর ফায়ারিং প্রশিক্ষণ রেঞ্জের ভেতরে একটি বন্য হাতির মৃত্যু হয়। খবর পেয়ে বনবিভাগ, পুলিশ, স্বাস্থ্য বিভাগের ৫ সদস্যের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে। মাটিতে পড়ে থাকা মৃত বন্য হাতিটির একপাশের শরীর দেখে ধারণা হচ্ছে পাহাড়ের চূড়া থেকে পা পিছলে পড়ে গিয়ে বন্য হাতিটি মারা গেছে।

কদুখোলা ৩নং ওয়ার্ডের ইউপি মেম্বার আব্বাস আলী ও সাবেক মেম্বার মোহাম্মদ আলম বলেন, সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জ এলাকায় একটি বন্য হাতি মারা গেছে। দুর্গন্ধ ছড়ানোর পর স্থানীয় লোকজনেরা ঘটনাস্থলে গিয়ে মৃত বন্য হাতিটি দেখতে পায়। পরে বিষয়টি সেনাবাহিনীসহ বনবিভাগের লোকজনকে জানালে বৃহস্পতিবার একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে যান।

সেনাবাহিনীর ৬৯ রিজিয়নের কর্মকর্তা জিএসটু ফায়ারিং রেঞ্জের অভ্যন্তরে বন্য হাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বনবিভাগের সদর উপজেলা রেঞ্জ কর্মকর্তা ব্রজগোপাল রাজবংশী জানান, মৃত বন্য হাতিটির একটি পাশ দেখে মনে হচ্ছে পাহাড়ের চূড়া থেকে পড়ে হাতিটির মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা তদন্ত রিপোর্ট দেওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যাবে। বন্য হাতিটি এখনো সেখানেই আছে। মৃত হাতি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/আলাউদ্দিন/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...