ইডিইউতে ইঞ্জিনিয়ারিং ডে

0

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হল ইঞ্জিনিয়ারিং ডে স্প্রিং ২০১৯। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) ইডিইউ স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের উদ্যোগে অনুষ্ঠিত হয় এই ইঞ্জিনিয়ারিং ডে।

দিনটিতে আয়োজিত প্রতিযোগিতার মধ্যে ছিল সকাল ১০টায় ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াড, দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত প্রোগ্রামিং কনটেস্ট এবং আড়াইটায় অনুষ্ঠিত হয় আইডিয়া কনটেস্ট। পরে সাড়ে ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্ফিথিয়েটারে শুরু হয় পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসময় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। তিনি বলেন, শিক্ষার্থীদের বিশ্লেষণী ক্ষমতাকে জাগিয়ে তুলতে আমরা এই ধরনের প্রতিযোগিতাগুলো আয়োজন করি। প্রত্যেকটা স্কুল ও ক্লাবের কার্যক্রমে আমরা সর্বাত্মক সহায়তা দিয়ে যাচ্ছি। কারণ, প্রত্যেক শিক্ষার্থীর মেধার উন্মেষ জরুরি। ইস্ট ডেল্টা একটি মেধাবী প্রজন্ম গড়ে তুলছে।

এতে বিশেষ অতিথি ছিলেন আমেরিকার সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির অর্থনীতির অধ্যাপক, এমবিএ ডিরেক্টর ও অ্যাসিস্ট্যান্ট ডিন এবং ইডিইউর অ্যাডভাইজরি বোর্ডের সদস্য প্রফেসর ড. দেবাশীষ চক্রবর্তী।

এছাড়া অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর জেনারেল সৈয়দ শফিকউদ্দীন আহমেদ, ডেভলপমেন্ট অ্যান্ড প্ল্যানিং ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. নাজিম উদ্দিন ও সহকারী অধ্যাপক ড. কে এম মহিবুল কবির।

সারাদিনের আয়োজনগুলোর মধ্যে আইডিয়া কনটেস্টে বিজয়ী হয়েছেন ফাইরুজ মেহেরিন তানিশা। প্রোগ্রামিং কনটেস্টে বিজয়ী হয়েছে জয়জিৎ চৌধুরী ও শাহাদাত হোসেনের দল। অলিম্পিয়াডে চ্যাম্পিয়ন হয়েছে মনীষা রুদমিলা, প্রথম রানারআপ হয়েছেন সাকিব খান ইনান এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন এস এম শাওয়াল চৌধুরী ও উম্মে সালমার দল। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...