রোহিঙ্গাদের নিজ ভূমিতে ফিরতে হবে: মালয়েশিয়ার রাষ্ট্রদূত

0

নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করে মালয়েশিয়ার রাষ্ট্রদূত বলেছেন, ‘কিন্তু শেষপর্যন্ত রোহিঙ্গাদের তাদের নিজ ভূমিতে ফিরতে হবে।’

শুক্রবার (১ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের উখিয়ার জামতলীর ১৫নং ক্যাম্পে ‘মার্সি মালয়েশিয়া’র সহায়তায় ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের ফিল্ড হাসপাতাল উদ্বোধনকালে তিনি একথা বলেন।

মালয়েশিয়ার রাষ্ট্রদূত নুর আশিকিন মোহাম্মদ তাইব রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ সমাধানের মাধ্যমে মিয়ানমারের নির্যাতিত এই জনগোষ্ঠীকে নিজ ভূমিতে ফেরানোর পরিবেশ তৈরির কার্যক্রম জোরদার করতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান।

একইসঙ্গে রোহিঙ্গাদের নিরাপদ ও স্বেচ্ছা প্রত্যাবাসন সফলে মালয়েশিয়া সরকার সর্বাত্মক চেষ্টা করবে বলেও আশ্বাস দেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক কাজী কামরুজ্জামান বলেন, ‘রোহিঙ্গা সংকটের শুরু থেকে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট স্বাস্থ্যসেবা দিয়ে আসছে। শুরুর দিকে হাকিমপাড়ায় একটি ফিল্ড হাসপাতাল করা হয়। এখন জামতলীতে দ্বিতীয় হাসপাতাল স্থাপন করা হয়েছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের পরিচালক মোহাম্মদ গোলাম মোস্তফা, প্রকল্প ও গবেষণা বিভাগীয় প্রধান ডা. ওমর শরীফ ইবনে হাসান উপস্থিত ছিলেন।

জয়নিউজ/শামীম/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...