৭ কেন্দ্রে ভুল প্রশ্নে পরীক্ষা গ্রহণ

0

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ৭টি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ উঠেছে। ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়, মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয়, গরীবে নেওয়াজ বিদ্যালয়, পতেঙ্গা উচ্চ বিদ্যালয়, কক্সবাজারের পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, উখিয়ার পালংখালী উচ্চ বিদ্যালয় এবং উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০১৮ সালের সিলবাস অনুসারে প্রণীত প্রশ্নে পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

শনিবার (২ ফেব্রুয়ারি) বিকাল ৫টা পর্যন্ত চট্টগ্রাম বোর্ডের অধীনে ৭টি কেন্দ্রে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ পেয়েছেন বলে জনান চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান জয়নিউজকে জানান, ট্রেজারি শাখা থেকে প্রশ্ন নেওয়ার সময় সচিবদের ভুলে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই ৭টি কেন্দ্রের কেন্দ্র সচিবদের শোকজ করা হয়েছে। শোকজের জবাব পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, ৭টি কেন্দ্রে ২০১৯ সালের সিলেবাসে যাদের পরীক্ষা দেওয়ার কথা তাদের মধ্যে ২০১৮ সালের সিলেবাস অনুসারে প্রণীত প্রশ্নপত্র বিতরণ করা হয়েছে।

তিনি ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, শিক্ষার্থীদের কোনো কারণে ক্ষতি হোক তা আমি চাই না। যেসব কেন্দ্রে ভুল প্রশ্নপত্র দেওয়া হয়েছে সেই কেন্দ্রগুলোর শিক্ষার্থীদের রোল নম্বরের তালিকা আমরা চেয়েছি। উত্তরপত্র মূল্যায়নের সময় এসব শিক্ষার্থীর যাতে কোনো সমস্যা না হয়, তারা যাতে ক্ষতির শিকার না হয়, তা বোর্ডের পক্ষ থেকে নিশ্চিত করা হবে।

জয়নিউজ/হিমেল/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...