আর প্রশ্ন ফাঁস হবে না: শিক্ষামন্ত্রী

0

প্রশ্নফাঁসের সব অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। প্রশ্নফাঁস বন্ধে যত ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে, তা অব্যাহত থাকবে। কোনোভাবেই যেন প্রশ্ন ফাঁস হতে না পারে সে বিষয়ে আমাদের কঠোর নজরদারি থাকবে।

রোববার (৩ ফেব্রুয়ারি) ঢাকার বকশিবাজার আলিয়া মাদ্রাসাকেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের এ কথা জানান।

দীপু মনি বলেন, শনিবার (২ ফেব্রুয়ারি) বিভিন্ন জেলায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে প্রশ্ন বিতরণে ভুল ধরা পড়েছে। এসব কেন্দ্রে ২০১৮ সালের প্রশ্ন বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে। এসব বিষয়ে সংশ্লিষ্ট বোর্ড চেয়ারম্যানের কাছে কারণ জানতে চাওয়া হয়েছে। আমাদের নজরদারি যেভাবে চলছিল, তা চলবে।

তিনি বলেন, ভুল ও অসঙ্গতি বিষয়ে যেখানে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া দরকার ছিল, তা নেওয়া হয়েছে। প্রশ্ন ফাঁসরোধে যা যা করা প্রয়োজন সব করা হচ্ছে। আশা করি, আর প্রশ্ন ফাঁস হবে না।

প্রশ্নফাঁস রোধে মিডিয়া ও অভিভাবকদের সহযোগিতা চান মন্ত্রী।

পরীক্ষা শুরুর পর ফেসবুকসহ অনলাইনে প্রশ্ন পাওয়া যাচ্ছে কেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, কোনো পরীক্ষার্থী ইচ্ছা করলে পরীক্ষা শুরুর এক ঘণ্টা পর বের হয়ে যেতে পারবে। তবে সেক্ষেত্রে পরীক্ষার্থীকে অবশ্যই প্রশ্নপত্র দায়িত্বরত শিক্ষকের কাছে জমা দিয়ে কেন্দ্র থেকে বের হতে হবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...