অযোগ্যরাও পাচ্ছেন একুশে পদক: চবি উপাচার্য

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, এখন অনেকেই একুশে পদক পাচ্ছেন যারা তা পাওয়ার যোগ্য নন।

শনিবার (২ ফেব্রুয়ারি) রাতে নগরের একটি রেস্তোরাঁয় পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহায়তায় উন্নয়ন সংস্থা আইডিএফ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

চট্টগ্রামের হালদা নদীতে মাছের প্রাকৃতিক প্রজননক্ষেত্র সংরক্ষণ ও উন্নয়ন কর্মসূচি এবং হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

চবি উপাচার্য বলেন, “এমন অনেক লোক এই পদক পাচ্ছেন যারা একুশে ফেব্রুয়ারিতে জীবনে কখনও শহিদ মিনারেও যাননি। এর চেয়ে লজ্জাজনক বিষয় আর কিছু হতে পারে না।”

অনুষ্ঠানে হালদা সম্পর্কে উপাচার্য বলেন, “হালদা শুধু প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র নয়, এটি প্রাকৃতিক সম্পদের আধার। তাই আমাদের সকলেরই উচিত হালদাকে রক্ষা করা।”

পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য শিরীণ আখতার, পিকেএসএফের চেয়ারম্যান কাজী খালিকুজ্জামান, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল কাদের ও ড. মো জসীম উদ্দিন, হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির কো-অর্ডিনেটর ড. মনজুরুল কিবরিয়াসহ হালদা নদীর গবেষকবৃন্দ।

জয়নিউজ/নবাব/পলাশ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...