এখনও আশেপাশে মোশতাকরা

0

‘খন্দকার মোশতাক ও তাদের প্রেতাত্মারা আমাদের আশেপাশে ঘুরাঘুরি করছে। বঙ্গবন্ধুর হত্যাকারীরাই এখন নিজেদের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বলে দাবি করছে।’ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অনেকেই দেশ ও দলের ক্রান্তিকালে মুখ লুকিয়ে ছিল। কিন্তু সুযোগ পেয়ে নিজেকে লীগ বলে পরিচয় দিচ্ছে। তারা অনেকেই এখন বড় বড় নেতা হয়ে গেছে। দল ‘আওয়ামীলীগ’ থেকে ‘আমি লীগ’ -এ পরিণত হয়েছে। এই অনুপ্রবেশকারীরা দলের ক্ষতি করার জন্য ওঁত পেতে আছে।

পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর নির্লজ্জভাবে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিল খন্দকার মোশতাক। এখন সব জায়গায় এই মোশতাকরা বিরাজ করছে। শয়তান যেভাবে শিরায় শিরায় উপস্থিত থাকে, এরাও দলের ভিতরে ওভাবেই উপস্থিত আছে।

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা ‘গাদ্দারি’করেছেন মন্তব্য করে তিনি বলেন, পূর্ববর্তী বিচারপতির সুপারিশে প্রধানমন্ত্রী তাকে পদ দিয়েছিলেন। কিন্তু তিনি দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনায় রাজাকার মীর কাশেমের ভাইয়ের সাথে মিলিত হয়েছে।

চবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. রাশেদ-উন-নবীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রক্টর আলী আজগর চৌধুরী, রেজিস্ট্রার কেএম নূর আহমদ, তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার ফরহাদ হোসেন খানসহ বঙ্গবন্ধু পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আরও পড়ুন
লোড হচ্ছে...