কর্ণফুলী তীরে উচ্ছেদ অভিযান চলছে

নগরের সদরঘাটে কর্ণফুলী নদীতীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সোমবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সদরঘাট সাম্পানঘাট এলাকায় এ অভিযান শুরু হয়।

- Advertisement -

চট্টগ্রাম বন্দরের তত্ত্বাবধানে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও তৌহিদুল ইসলাম অভিযান পরিচালনা করছেন। পুলিশ, র‌্যাব, ফায়ার সাভিস, পিডিবি, সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ অভিযান কাজে সহায়তা করছে।

- Advertisement -google news follower

কর্ণফুলী তীরে উচ্ছেদ অভিযান চলছে

ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান বলেন, তিন পর্বে পতেঙ্গা থেকে মোহরা পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে। প্রথম পর্বে সদরঘাট থেকে বারেক বিল্ডিং, দ্বিতীয় পর্বে সদরঘাট জেটি থেকে মোহরা এবং তৃতীয় পর্বে বন্দর থেকে মোহরা পর্যন্ত অভিযান চলবে।

- Advertisement -islamibank

তিনি জানান, এ অভিযানের মাধ্যমে প্রায় ১০ একর জায়গা উদ্ধার হবে। ভূমিমন্ত্রীর সহযোগিতায় এই কার্যক্রম পরিচালনা করতে পারছি। সাধারণ মানুষ যথেষ্ট সহযোগিতা করছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আবদুর রউফ বলেন, সিএমপির ২০০ পুলিশ অভিযানে অংশ নিচ্ছে। অনেকে নিজ দায়িত্বে স্থাপনা সরিয়ে নিয়েছে বলেও তিনি জানান।

অভিযানে এখন পর্যন্ত ২টি ছোট-বড় স্থাপনা, ১টি যাত্রী ছাউনি, ১টি মসজিদ ও ১টি সীমানা দেয়াল গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

জয়নিউজ/কাউছার/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM