ক্যাব ও প্রাণী সম্পদ কার্যালয়ের প্রচারাভিযান

0

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সুস্থ ও রোগমুক্ত পশু নিশ্চিত করা, কৃত্রিমভাবে গরু মোটাতাজাকরণ রোধে ভোক্তা পর্যায়ে করনীয় কী? এ বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম ও জেলা প্রাণী সম্পাদ কার্যালয় প্রচারণা কর্মসুচি শুরু করেছে ।

মঙ্গলবার (১৪ আগস্ট) নগরের বিবিরহাট গরুর হাটে এ প্রচারণা কর্মসুচি শুভ সুচনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোবারক আলী।

ক্যাব প্রতিনিধিদল বিবির হাটে আগত ক্রেতাদের মাঝে জেলা প্রাণী সম্পাদ কার্যালয় ও ক্যাব কর্তৃক প্রণীত লিফলেট বিতরন করেন এবং বাজারের দর্শনীয় স্থানে ব্যানার প্রতিস্থাপন করেন।

ক্যাব নেতৃবৃন্দ বলেন, কোরবানীর গরুর বাজারে যেন ক্রেতারা প্রতারিত না হয় সেজন্য প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত ও প্রাণী সম্পাদ অফিসের ভ্রাম্যমান টিম নিয়োজিত থাকবে। যেখানে অতি সহজে রোগাক্রান্ত ও কৃত্রিমভাবে মোটাতাজাকরণ গরু সনাক্ত করা যাবে। ক্রেতারা প্রযোজনে জেলা প্রাণী সম্পাদ কার্যালয়ের হটলাইন নং ০৩১-৬৫৯০৭৬, ০১৮৫৯২৫৫১৫১, ০১৭২০৮৮২২৮২ এই নম্বরে যোগাযোগ করতে পারবেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, মানবাধিকার কমিশনের আঞ্চলিক সভাপতি আমিনুল হক বাবু, ক্যাব নেতা আবুল কাসেম, জানে আলম, সেলিম জাহাঙ্গীর, আনোয়ার হোসেন, নাসিমা আলম, ক্যাব আইবিপি পোল্ট্রি প্রজেক্ট মাঠ সমস্বকারী মশিউর রহমান, শম্পা কে নাহার, জহুরুল ইসলাম, ক্যাব যুব গ্রুপের সাধারন সম্পাদক নোমান উল্লাহ বাহার প্রমুখ।

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...