চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ৭ কেন্দ্র সচিবকে অব্যাহতি

ভুল প্রশ্নপত্রে পরীক্ষা

0

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ভুল প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ার দায়ে ৭ কেন্দ্রের সচিবকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসানের আদেশে তাদের অব্যাহতি দেওয়া হয়।

মো. মাহবুব হাসান জয়নিউজকে বলেন, চট্টগ্রাম ও কক্সবাজারের সাত কেন্দ্রের সচিবকে অব্যাহতি দেয়া হয়েছে। ওই সাত কেন্দ্রে বাংলা ১ম পত্রের পরীক্ষায় নির্ধারিত সিলেবাসের প্রশ্নপত্রের পরিবর্তে ভিন্ন সিলেবাসে পরীক্ষা নেওয়া হয়েছে। এতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা পরিচালনা সংক্রান্ত নীতিমালা-২০১৯ ও কেন্দ্র সচিবদের জরুরি নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন হয়েছে। এ কারণে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তিনি বলেন, কেন্দ্রগুলোতে নতুন সচিব নিয়োগ দেওয়া হয়েছে। একইসঙ্গে উত্তরপত্র মূল্যায়নের সময় শিক্ষার্থীরা যাতে কোনোভাবে ক্ষতির সস্মুখিন না হয়, তা নিশ্চিত করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

অব্যাহতি পাওয়া কেন্দ্র সচিবরা হলেন ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব সাহেদা আকতার, গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব রফিকুল ইসলাম, মিউনিসিপ্যাল সিটি করপোরেশন মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব শাহেদুল কবির চৌধুরী, উখিয়া পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব আমিনুল এহসান মানিক, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব রোকেয়া খানম, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব নাসির উদ্দিন এবং পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব আবুল হাশেম।

জয়নিউজ/হিমেল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...