চবিতে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির উদ্বোধন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উত্তর ক্যাম্পাসে সনাতন ধর্মাবলম্বীদের জন্য প্রথমবারের মতো কেন্দ্রীয় মন্দির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে মন্দিরের উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

শিল্পপতি অদুল কান্তি চৌধুরী ও অনিতা চৌধুরীর সহযোগিতায় নির্মিত মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

উপাচার্য ড. ইফতেখার বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে হিংসা-বিদ্বেষ-বিভেদ পরিহার এবং সাম্প্রদায়িকতার বিষবাস্প প্রতিহত করতে হবে।

উপাচার্য মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত থেকে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে স্ব স্ব অবস্থান থেকে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবির কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড এ এফ এম আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুসদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, প্রধান প্রকৌশলী মো. আবু সাঈদ হোসেন ছিলেন।

এসময় দেশের শান্তি-সমৃদ্ধি এবং সকলের মঙ্গল কামনা করে পবিত্র গীতা পাঠ করেন সনাতন ধর্ম পরিষদ চবির সভাপতি প্রফেসর ড. তাপসী ঘোষ রায়। প্রেস বিজ্ঞপ্তি।

জয়নিউজ/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...