বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ মেয়র

0

বাঙালির স্বাধীনতা ও মুক্তির জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের দীর্ঘ ১৪ বছর পাকিস্তানী কারাগারে কাটিয়েছেন। ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণটি ছিল আমাদের স্বাধীনতা সংগ্রামে করণীয় সম্পর্কে সুস্পষ্ট দিকনির্দেশনা। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশকে কখনও আলাদা ভাবার সুযোগ নেই।

মঙ্গলবার(১৪ আগস্ট) সকালে চসিক কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের(চসিক) উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মেয়র বলেন, বিশ্বে বাঙালি জাতিসত্ত্বার পরিচয়ের ধারক মানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের সকলের উচিত দলমত নির্বিশেষে বঙ্গবন্ধুকে যথাযোগ্য মর্যাদার সাথে শ্রদ্ধা করা। বঙ্গবন্ধু তার জীবনের ১৪টি মূল্যবান বছর কাটিয়েছেন পাকিস্তানের কারাগারে। একটি জাতির অধিকার,সার্বভৌমত্ব আদায়ের জন্য একজন নেতার এই রকম ত্যাগ বিশ্বে বিরল।

চসিক প্রধান নির্বাহি কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী,চসিক সচিব আবুল হোসেন,ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস প্রমুখ বক্তব্য রাখেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর এইচ এম সোহেল,আবদুল কাদের,এরশাদ উল্লাহ,হাসান মুরাদ বিপ্লব,নাজমুল হক ডিউক,সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ,চসিক প্রধান প্রকৌশলী লে.কর্নেল মহিউদ্দিন আহমেদ,অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম,প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.সেলিম আকতার চৌধুরী,প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন,তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

আরও পড়ুন
লোড হচ্ছে...