সিআইইউতে গবেষণা বিষয়ক কর্মশালা

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত হয়েছে গবেষণা বিষয়ক দিনব্যাপী কর্মশালা।

- Advertisement -

নগরের জামাল খানের নিজস্ব ক্যাম্পাসে সিআইইউ বিজনেস স্কুল সম্প্রতি এই কর্মশালার আয়োজন করে।

- Advertisement -google news follower

এতে গবেষণা কার্যক্রমের নানা দিক নিয়ে আলোচনা করেন নিউজিল্যান্ডের ক্যানটারবারি বিশ্ববিদ্যালয়ের অপারেশন্স অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের প্রভাষক ও গবেষক ড. মেসবাহ উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, ভালো গবেষক হতে হলে গবেষণা সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ বিষয়গুলো খেয়াল রাখতে হবে। সমস্যা চিহ্নিতকরণ, তথ্য পর্যালোচনা, অনুমিত সিদ্ধান্ত গ্রহণ কিংবা তথ্য বিশ্লেষণে সবাইকে মনোযোগী হতে হবে।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, আমি কোন বিষয় নিয়ে গবেষণা করছি কিংবা কার অধীনে কাজটি করছি, তিনি অভিজ্ঞ কি না এসব বিষয়ে আগেই সিদ্ধান্ত নিতে হবে।

সিআইইউর বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ বলেন, এই ধরনের কর্মশালার মাধ্যমে তরুণ শিক্ষকরা গবেষণা কার্যক্রমে অনেক বেশি উৎসাহিত হবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজনেস স্কুলের অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, ড. রোবাকা শামসের, সহকারী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, রাহাত বারী তুহিন, প্রভাষক আশিকুল মাহমুদ ইরফান ও ইফফাত ইশরাত খান। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM